• সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

জাতীয় যুব দিবস উপলক্ষে ঋণ বিতরণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১ নভেম্বর ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবস -২০২৩ যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে  ১ নভেম্বর সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে গুরুপ্তপূর্ণ একটি সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান সিফাত, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর হক খান মজনু, সাংবাদিক মজিবর রহমান, মিজানুর রহমান মিজু প্রমূখ।

পরে নিয়াজ মাহমুদ হৃদয়কে মৎস্য চাষে ৪০ হাজার, মজনু হাওলাদারকে পল্ট্রিফার্মে ৪০ হাজার, মোঃ জসীমকে নার্সারীতে ৪০ হাজার ও পূর্ণিমা রানীকে সবজি চাষে ৪০ হাজার টাকা ঋণ ব্যাবৎ চেক তুলে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম বলেন, যুব সমাজ দেশের অর্থনৈতিক চাকা ঘোরাতে সব সময়ই অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। চাকরী সবাই পবেন বা করবেন এটা কোন সমাধান হতে পারে না। সরকার যুব সমাজের সুবিধার্থে ব্যপক উধ্যোগ গ্রহণ করেছেন। চাকরির পিছনে ছুটাছুটি না করে যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ গ্রহন করে সহজ শর্তে ঋণ গ্রহন করে ব্যবসা করে স্বাবলম্বি হতে পারেন। এ ক্ষেত্রে তিনি যুব সমাজ (নারী-পুরুষ) কে এগিয়ে আসার আহ্ববান জানান।