• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

তৃণমূল বিএনপির মনোনয়নপত্র কেনায় বিএনপি নেতাকে বহিষ্কার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তৃণমূল বিএনপির মনোনয়নপত্র কেনায় নওগাঁর পত্নীতলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মতিউর রহমান মন্টুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) পত্নীতলা উপজেলা বিএনপির দলীয় প্যাডে আহ্বায়ক আনোয়ার হোসেন স্বাক্ষরিত এক অব্যাহতিপত্র থেকে এ তথ্য জানা যায়।

গত ২২ নভেম্বর মতিউর রহমান নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসন থেকে নির্বাচনে অংশ নিতে তৃণমূল বিএনপির মনোনয়নপত্র কেনেন। পরে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত মতিউর রহমান মন্টু বলেন, তৃণমূল বিএনপির হয়ে নির্বাচন করার ইচ্ছে ছিলো। তাই মনোনয়নপত্র উত্তোলন করেছিলাম। তবে তারা আমাকে মনোনয়ন দেয়নি। তাই আর নির্বাচন করা হলো না। এছাড়া তৃণমূল বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করায় উপজেলা বিএনপি আমাকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করেছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও পত্নীতলা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক সাংসদ শামসুজ্জোহা খান বলেন, আমরা নির্বাচনে অংশ গ্রহণ করছি না। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকা সত্ত্বেও তৃণমূল বিএনপির পক্ষে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র নিয়েছেন। এর কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, যেখানে দেশের জনগণকে সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার জন্য বিএনপি লড়াই-সংগ্রাম করছে। লাখো নেতা-কর্মীরা জেল, জুলুম ও নির্যাতনের শিকার হচ্ছে। সেখানে পাতানো নির্বাচনে সে কিভাবে যোগ দেয়। এমন ব্যক্তির স্থান আমাদের দলে নেই।