• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

সেটিংস বদলেই ফোনের গতি বাড়াতে পারবেন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

পুরোনো ফোন তো বটেই নতুন ফোনেও এই সমস্যায় পড়েন অনেকেই। ফোন স্লো হয়ে যাওয়া। ফোন আপডেট না করা, অনেক পুরোনো অ্যাপ বা ফাইল জমে যাওয়া, স্টোরেজ কমে যাওয়াসহ নানান কারণে ফোন স্লো হয়ে যেতে পারে। তবে আপনার ফোনের সেটিংসে কিছু বদল এনেই ফোনের গতি বাড়াতে পারেবেন।

দেখে নিন কী করবেন-

রিস্টার্ট করুন
অনেক সময় ফোনের বড় সমস্যাগুলোও রিস্টার্ট দিয়ে ঠিক করা যায়। সুতরাং, যদি কারও ফোনে স্ক্রিন আটকে যায় বা হ্যাকিংয়ের সমস্যা খুব বেশি না ঘটে, তবে এটি রিস্টার্ট করে ঠিক করা সম্ভব।

ফোন আপডেট করুন
গুগল তার সাপোর্ট পেজে বলেছে, এমন ক্ষেত্রে ফোনের সমস্যা সমাধান করতে হবে। এতে প্রথমে অ্যান্ড্রয়েড আপডেট দেখতে হবে। এটি তখন ঘটে যে আমাদের ফোনে সর্বশেষ সফটওয়্যার আপডেট ইনস্টল করা নেই এবং ফোনটি পুরোনো আপডেটে কাজ করে। এই কারণে ফোন হ্যাং হয়ে যাওয়ার সমস্যা শুরু হয়।

স্টোরেজ খালি করুন
ফোন অনেকসময় স্টোরেজ কমে গেলে হ্যাং হয়ে যায়। এজন্য স্টোরেজ চেক করতে হবে এবং জায়গা খালি করতে হবে।

অ্যাপ আপডেট
ফোনের সব কাজ শুধু অ্যাপের সাহায্যে করা হয়। তাই অ্যাপের আপডেট চেক করা জরুরি। অনেক সময় অ্যাপ আপ টু ডেট না থাকলেও হ্যাং হয়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। যে অ্যাপটি ব্যবহার করা হচ্ছে না, সেটি বন্ধ করার পাশাপাশি ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপটিও বন্ধ করা উচিত।

ফোন রিসেট দিন
এই সব কিছু চেষ্টা করার পরেও যদি ফোন কাজ না করে, তবে ফোনের ফ্যাক্টরি রিসেট করতে হতে পারে। যদি মনে হয় যে সমস্যাটি এখনও রয়ে গিয়েছে, তবে এটিকে সার্ভিস সেন্টারে নিয়ে যান।