• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী

মোবাইল পানিতে পড়লে শুধু মুছলে হবে না! পানি বের করতে যা করবেন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

আপনার পছন্দের স্মার্টফোনটি যদি পানিতে ভিজে যায় তাহলে কী করবেন? হঠাৎ এই পরিস্থিতিতে কী করবেন তা অনেকেই তাৎক্ষণিক ঠিক করতে পারেন না। অপরদিকে মোবাইলে পানি ঢুকলে সেটি খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। মোবাইল পানিতে পড়লে শুধু মুছলে হবে না! পানি বের করতে যা করবেন—জেনে নিন।

এই বৃষ্টিতে আপনার মোবাইলটি পুরো ভিজে গেছে? কিংবা আপনার বাচ্চা আপনার ফোনটিকে নিয়ে হঠাৎ পানির বালতিতে ফেলে দিয়েছে। এতে আপনার মোবাইলের বাইরের পানি শুকিয়ে যেতে পারে কিন্তু ভেতরে বা চার্জারের জায়গায় পানি বেরোতে পারে না।

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় মোবাইল পালিতে পড়ে গেলে আমরা হয় শুকনো কাপড় দিয়ে মুছি বা সেটাকে মোছার পরে রোদে বা গরম কোন হিটের সামনে দিয়ে রাখি।

পানি বের করতে যা করবেন?

পানি থেকে তুলে নিয়ে শুকনো কাপড় দিয়ে মুছে নিয়েই আপনি আপনার ফোনে গুগলে গিয়ে সার্চ অপশনে গিয়ে সিক্স মাই স্পিকার বলে সার্চ করুন। ওয়েবসাইটটা আসবে সেটা কে টার্চ করলেই আপনার ফোনে একটি আওয়াজ হবে। আর সেই আওয়াজের মধ্যে দিয়েই আপনার ফোনের ভিতরে থাকা চার্জিং সকেট এবং স্পিকার থেকে পানি বেরিয়ে আসবে।