• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

জিম্বাবুয়ের বিপক্ষে সব ম্যাচ জেতা উচিত: সুজন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ, এমনই আশা প্রকাশ করেছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। শক্তি-সামর্থ্যের পার্থক্য হিসেবে নিলে ৫-০ তে সিরিজ জেতা অসম্ভব নয় বলে মন্তব্য করেছেন তিনি।

এ দিকে প্রাথমিক দল থেকে যে স্কোয়াড বাছাই করা হয়েছে, তা নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন সুজন। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে বাছাইকৃতরাই লাল-সবুজের সম্ভাব্য সেরা ক্রিকেটার। আসন্ন বিশ্বকাপ নিয়েও উচ্চাশা এই বিসিবি পরিচালকের। অতীতের ভুল থেকে বের হতে পারলে সেরা আটে জায়গা করে নেওয়া অসম্ভব নয় বলে মনে করেন তিনি।

বাংলাদেশের বন্ধ দরজা অনুশীলন শেষ। ১৭ জনের স্কোয়াড ছোট হয়ে দাঁড়িয়েছে ১৫ জনে। সাকিব-মুস্তাফিজ-সৌম্যর বদলি হিসেবে সুযোগ পাচ্ছেন নতুন তিনজন। যদিও সুযোগ পাওয়া বা বাদ পড়াদের নিয়ে কোনো নেতিবাচক মন্তব্য করেননি বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। তার মতে, যারা আছেন, তারাই এখন সম্ভাব্য সেরা ক্রিকেটার।

প্রতিপক্ষ বিবেচনাতেও এই স্কোয়াড নিয়ে বেশ আশাবাদী সুজন। চট্টগ্রামের কন্ডিশন এবং উইকেটে তিন ম্যাচ শেষেই সিরিজ স্বাগতিকদের ঘরে আসবে বলে বিশ্বাস তার। হোয়াইটওয়াশও অসম্ভব মনে করছেন না সাবেক এই অধিনায়ক।

খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘আমরা সৌম্য, সাকিব কিংবা মুস্তাফিজকে প্রথম ম্যাচে মিস করছি। তারপরেও যারা আছে তারা খুব ভালো খেলোয়াড়, সকলেই ফর্মে আছে। আমি আশাবাদী প্রথম তিন ম্যাচেই বাংলাদেশ সিরিজ জিতে যাবে। আর জিম্বাবুয়ের বিপক্ষে আমি বিশ্বাস করি, ৫-০ তে জেতা উচিত যে ফর্মে রয়েছে বাংলাদেশ।’

এই ১৫ জনের স্কোয়াড থেকে তিনজনকে পরিবর্তন করে দেয়া হবে বিশ্বকাপের মূল দল। ঢুকবেন সাকিব-মোস্তাফিজ এবং সৌম্য। টি-টোয়েন্টি বিশ্ব আসরেও তাই বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন সাবেক এই টিম ডিরেক্টর। যদিও তার জন্য দিয়েছেন পূর্ব শর্ত।

সুজন বলেছেন, ‘দেখতে হবে মাঠে আপনি কতটুকু কাজ করতে পারছেন, নিজেকে কতটুকু মেলে ধরতে পারছেন। আপনার পরিকল্পনা অনুযায়ী খেলোয়াড়রা খেলছে কিনা, কিংবা আপনার পরিকল্পনা কাজ করছে কিনা, সবকিছুর ওপরে নির্ভর করে। তবে আমি মনে করি, এখানে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। আমাদের গ্রুপ থেকে আমাদের কোয়ালিফাই করার সম্ভাবনা খুবই বেশি। আমরা বড় কোনো ভুল না করলে ৮০-৮৫ শতাংশ সুযোগ রয়েছে।’
 
এ দিকে আবারো শুরু হয়েছে পুরানো আলোচনা, কে হবেন টুর্নামেন্টে বাংলাদেশের টিম ডিরেক্টর। যদিও সাবেক টিম ডিরেক্টরের সোজা কথা, এ পদটার কোনো প্রয়োজনই নেই বাংলার ক্রিকেটে।