• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এবার লা লিগায় হার রিয়ালের

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১  

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নবাগত শেরিফের কাছে পরাজয়ের পর আরেকটি হারের হতাশা যোগ হলো রিয়াল মাদ্রিদ শিবিরে। এবার স্প্যানিশ লা লিগায় এস্পানিওলের বিপক্ষে হেরে গেছে স্প্যানিশ জায়ান্টরা।

রোববার (৩ অক্টোবর) রাতে এস্পানিওলের আরসিডিই স্টেডিয়ামে ২-১ গোল ব্যবধানে হেরে যায় আনচেলত্তির দল। প্রথমে রাউল দে তমাসের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আলেইশ ভিদাল। পরবর্তীতে করিম বেনজেমা একটি গোল শোধ করলেও স্বাগতিকদের জয় ঠেকাতে পারেননি।

ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় এস্পানিওল। আদ্রি এমবার্বা ক্রস বাড়ালে ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রাউল দে তমাস। যদিও প্রথম ১৫ মিনিটে দুটি সুযোগ পায় রিয়াল। প্রথমবার গোলরক্ষক বরাবর শট নেন বেনজেমা। পরের বার ভিনিসিউস জুনিয়রের ব্যাকহিলে বল পেয়ে ফরাসি এই ফরোয়ার্ডের শট একজনের পায়ে লেগে আবারও চলে যায় গোলরক্ষকের হাতে।

বিরতির পর ৬০তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে রিয়াল শিবির। সতীর্থের পাস ধরে দারুণ গতিতে এগিয়ে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসকে কাটিয়ে বক্সে ঢুকে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন আলেইশ ভিদাল।

৭১তম মিনিটে লুকা জোভিচের পাস থেকে বেনজেমা একটি গোল শোধ দেন। মৌসুমে এটি ফরাসি ফরোয়ার্ডের নবম গোল। ম্যাচের ৮৬তম মিনিটে সমতায় ফিরতে পারতো রিয়াল। কিন্তু বেনজেমা অফসাইডে থাকার কারণে বল জালে পাঠিয়েও গোল পাননি আজার। 

তবে ম্যাচের বাকি সময় আর তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। আর দুর্দান্ত জয়ের উচ্ছ্বাসে ভাসে এস্পানিওল। এর আগে স্পেনের সফলতম দলটির বিপক্ষে ২০১৮ সালে ১-০ গোলে জিতেছিল এস্পানিওল।

লিগে ৮ ম্যাচে ৫ জয়, ২ ড্র ও এক হারে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে বার্সেলোনা।

দ্বিতীয় জয় পাওয়া এস্পানিওল ৯ পয়েন্ট নিয়ে আছে ১৩তম স্থানে।