• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কদিন পরেই বিশ্বকাপের প্রথমপর্বের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সোমবার  রাজধানীর একটি হোটেলে টাইগারদের বিশ্বকাপের জার্সি অফিসিয়ালি উন্মোচন করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অনেকটা ২০০৪-০৫ সালের জার্সির আদলে নকশা করা হয়েছে এবারের জার্সি। হোম ম্যাচের জার্সি পুরোটাই সবুজ। তাতে রয়েছে জলছাপ। তবে কাঁধের ওপরের অংশটা কেবল লাল। 

অ্যাওয়ে জার্সিতে নিচের অংশে থাকবে কিছুটা সবুজ। বাকিটা লাল। তবে কাঁধের ওপরে থাকবে সবুজ। 

প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি করা হয়েছে এই জার্সি। জার্সির সামনের অংশ তৈরি করা হয়েছে প্লাস্টিক বর্জ্য থেকে প্রস্তুত রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক দিয়ে আর পেছনের অংশে ব্যবহার করা হয়েছে ম্যাশ ফেব্রিক। যার মাধ্যমে বায়ু চলাচল করতে পারবে। সংযুক্ত আরব আমিরাতের উষ্ণ আবহাওয়ার কথা মাথায় রেখেই বানানো হয়েছে এই জার্সি।

জার্সি উন্মোচনের পর ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘‘আমরা যখন ক্রিকেট খেলতাম, তখন কোচরা আমাদের ব্যাট ও বল নিয়েই চিন্তা করতে বলতো। বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন গুরুত্বপূর্ণ। যত স্বস্তিদায়ক জার্সি পাওয়া যায়, ততোই আমদের জন্য ভালো।’’

আকরাম খানের পাশাপাশি বিসিবির পরিচালক মাহবুব আনাম ও খালেদ মাহমুদ সুজনও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশ্বকাপের জন্য তৈরি এই জার্সিটির একমাত্র অফিশিয়াল রিটেইলার আড়ং। লাল ও সবুজ দুটি জার্সিই বুধবার থেকে পাওয়া যাবে আড়ং আউটলেটে।

ইতিমধ্যে জার্সি মূল্যও নির্ধারণ করা হয়েছে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা আর ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়।