• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

১৫ দিন পর ব্যাট হাতে নেমে সাবলীল সাকিব

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ মে ২০২২  

করোনামুক্ত হয়ে শুক্রবার রাতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে ফিরে গত বুধবার মাঠে নামার কথা ছিল তার। কিন্তু করোনায় সংক্রমিত হয়ে পাঁচ দিনের আইসোলেশনে গিয়েছিলেন তিনি। তবে তিন দিন যেতেই নতুন টেস্ট করে করোনা নেগেটিভ হয়ে দলের সঙ্গে যুক্ত হয়েছেন। ১৫ দিন পর আজ শনিবার (১৪ মে) ব্যাট হাতে নেটে করেছেন প্র্যাকটিসও। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টি নামার আগে প্রায় ৩৫ মিনিটের ব্যাটিংয়ে বেশ সাবলীল দেখা গেছে সাকিবকে। অনুশীলন শুরু করলেও আগামীকাল রবিবার থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে তিনি খেলবেন কিনা সেটা পুরোটাই নির্ভর করছে সাকিবের উপরই। যদিও সেক্ষেত্রে ফিটনেস পরীক্ষায় উৎরাতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে। 

আজ শনিবার (১৪ মে) ফিটনেস টেস্টের আগেই ব্যাটিংয়ে নামেন বাঁহাতি এই অলরাউন্ডার। সকাল ১০টা ১০ মিনিটে মাঠে নেমে কিছুক্ষণ অপেক্ষায় থাকেন সাকিব। কেননা তখন ক্রিজে ব্যাটিং প্র্যাকটিস করছিলেন মাহমুদুল হাসান জয়। জয়ের ব্যাটিং শেষ হলে কুশল বিনিময় করেই ১০ মিনিটের মতো সময় কাটান সাকিব। পরে নেটে যাওয়ার আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন বাঁহাতি এই ক্রিকেটার। থ্রো ডাউনে সাকিব প্রথম বলটি খেলেন প্রধান কোচের। এসময় তাকে সোজা ব্যাটে সাবলীল ব্যাটিং করতে দেখা গেছে। 

 

সাকিব

বেশ কয়েক বল খেলেই সাকিব উচ্চস্বরে পুরনো বলে থ্রো ডাউন করতে বললেন। সাকিবের কথা মতো সেই কাজটিই করলেন বুলবুল-নাসিররা। পরে যুক্ত হন টিম ম্যানেজার নাফিস ইকবালও। কিছুক্ষণ থ্রো ডাউনের বিপক্ষে খেলে এরপর পেসারদের বিপক্ষেও চালিয়ে ব্যাট করতে দেখা গেছে সাকিবকে।

সাকিব এতোটাই স্বাচ্ছন্দ্যে ছিলেন যে মোসাদ্দেককে লংঅন দিয়ে বিশাল এক ছক্কা হাঁকালেন। মুগ্ধ মোসাদ্দেকও হাততালি দিয়ে প্রশংসা করলেন সাকিবের। সবমিলিয়ে চট্টগ্রামের বেশ কয়েকজন নেট বোলারের পাশাপাশি সাইফউদ্দিনের বোলিংয়েও সাকিবের ব্যাটিংটা উপভোগ্যই ছিল। ব্যাটিং দেখে বোঝার উপায় নেই দুই সপ্তাহ পর ব্যাট ধরেছেন সাকিব। তবে এই মুগ্ধতা বেশিক্ষণ ছড়ায়নি। ১০টা ৫৫ মিনিটের দিকে বাগড়া বাঁধায় বৃষ্টি। বাধ্য হয়ে ছাড়তে হয় ক্রিজ। তবে নেটে সাকিবের ৩৫ মিনিটের ব্যাটিং দেখেও আশায় বুক বাঁধা যায় চট্টগ্রাম টেস্টেই হয়তো পাওয়া যাবে এই অলরাউন্ডারকে!

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে রবিবার। সাকিবের চট্টগ্রাম টেস্টে খেলা নির্ভর করছে তার ফিটনেস টেস্টের ওপর। যদিও প্রধান কোচ রাসেল ডমিঙ্গো স্পষ্ট জানিয়েছেন, শতভাগ ফিট হলেই কেবল খেলবেন সাকিব। অন্যদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিব খেলতে চাইলে তাদের কোনও আপত্তি থাকবে না। এখন দেখার বিষয় সাকিব একবেলা অনুশীলন করে পাঁচদিনের ক্রিকেটে নামার মতো কঠিন সিদ্ধান্তটুকু নিতে পারেন কিনা!

ডমিঙ্গো সাকিব

প্রসঙ্গত, ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব। লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে চারটি ম্যাচ খেলার পর ব্যক্তিগত কিছু কাজ শেষে ফের যুক্তরাষ্ট্রে চলে যান দেশসেরা এই অলরাউন্ডার। এরপর বাংলাদেশ দল শ্রীলঙ্কা সিরিজে প্রস্তুতি শুরু করলেও সাকিব ছিলেন অনুপস্থিত। যুক্তরাষ্ট্রে থাকায় এই অলরাউন্ডার বাড়তি দুই দিনের ছুটি নিয়েছিলেন। সেই ছুটি শেষ করে মঙ্গলবার সকালে দেশে ফেরেন। দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী করানো হয় তার করোনা পরীক্ষা। সেখানেই পজিটিভ ফল আসে বাঁহাতি অলরাউন্ডারের। এরপর ৫ দিনের আইসোলেশনে চলে যেতে হয় সাকিবকে। কিন্তু তিন দিন পর করোনামুক্ত হয়ে দলের সঙ্গে যুক্ত হলেন তিনি।