• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৪০০ পেরিয়ে বাংলাদেশ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ মে ২০২২  

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে লিড নিয়েছে বাংলাদেশ। চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে লিড পায় টাইগাররা। বিরতির পর টানা দুই উইকেট হারালেও মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে লিড নেয় স্বাগতিকরা।

তিন উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে দিনের প্রথম থেকে লঙ্কান বোলারদের দেখেশুনে খেলছিলেন মুশফিক ও লিটন দাস।

এদিন মুশফিকের সামনে লক্ষ্য ছিল প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৫ হাজারি ক্লাবে প্রবেশের সুযোগ। সেই সুযোগ হাতছাড়া করতে বেশ সময় নেননি অভিজ্ঞ এ ব্যাটার।

বুধবার চতুর্থ দিনের খেলার প্রথম ৩০ মিনিটে মুশফিক প্রবেশ করেন পাঁচ হাজার রানের ক্লাবে। সেই সঙ্গে দলকে টেনে নিয়ে যেতে থাকেন লিডের দিকে। এ সময় ধৈর্যশীল ব্যাটিংয়ের মাধ্যমে তাকে সঙ্গ দিয়ে দলকে এগিয়ে নেয়ার কাজে সাহায্য করেন লিটন দাস।

শেষ পর্যন্ত লঙ্কার চেয়ে ১২ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। আর সেই সঙ্গে পার করে দুর্দান্ত এক সেশন।

বিরতির পর বদলে যায় দৃশ্যপট। বিরতি থেকে ফেরার পর কাসুন রাজিথার ওভারের প্রথম বলে দিকভেলার হাতে ক্যাচ তুলে দেন ৮৮ রান করা লিটন।

লিটনের বিদায়ের পর আগের দিনের ইনজুরিতে পড়া তামিম নামেন মাঠে। ১৩৩ রানে অপরাজিত ছিলেন তিনি। মাঠে নেমে প্রথম বলে তাকে ফের ফিরতে হয় সাজঘরে। রাজিথার দুর্দান্ত এক ডেলিভারিতে স্টাম্প হারান তামিম।

দল তখন লিড থেকে মাত্র ১২ রান দূরে। এরপর মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে লিড পায় বাংলাদেশ।