• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:

এমবাপ্পের দলবদল নিয়ে ঘুম হারাম ফুটবল বিশ্বের

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ মে ২০২২  

আদৌ কি কোথাও যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে? নাকি থেকেই যাচ্ছেন তার পুরনো ডেরায়? পিএসজি নাকি রিয়াল মাদ্রিদ কোথায় হবে কিলিয়ানের বসতি? ইউরোপিয়ান বিভিন্ন লিগের অমিমাংসিত শিরোপা লড়াইয়ের চেয়েও ফুটবল বিশ্বে এখন বেশি চর্চিত বিষয় এটি। বড় বড় গণমাধ্যম থেকে শুরু করে সাংবাদিক কিংবা ফুটবল বোদ্ধা সবাই অপেক্ষায় এমবাপ্পের শেষ কথাটি শোনার জন্য।

কিলিয়ান কোথায় যাচ্ছেন? আদৌ কি কোথাও যাচ্ছেন? এই একটা প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে ফুটবল দুনিয়ায়। কে কোন লিগে চ্যাম্পিয়ন হলো, কে রেলিগেশনে যাচ্ছে এগুলো নিয়ে থোরাই কেয়ার ফুটবল বোদ্ধাদের। সবার দৃষ্টি এখন নিবদ্ধ ফ্রান্সের রাজধানী প্যারিসে। সেখান থেকেই যে আসবে, ভবিষ্যৎ ফুটবলের সবচেয়ে বড় দিক নির্দেশনা।

এভাবে বলাটা অনেকের কাছে বাড়াবাড়ি মনে হতে পারে। মেসি কিংবা রোনালদোকে নিয়েও তো এভাবে ভাবেনি কেউ, তাহলে এমবাপ্পেকে নিয়ে কেন এই আদিখ্যেতা। কারণ, ওই যে ভবিষ্যৎ। মেসি বা রোনালদো দুজনই তাদের সাফল্যের শিখড়ে উঠবার পর বদলেছিলেন নিজেদের ঠিকানা। তাই যেটুকু শোরগোল, তার পুরোটাই হয়েছিল সীমার মধ্যে। কিন্তু এমবাপ্পে যে আগামী। তার হাতেই যে ফুটবলের নতুন ঠিকানা দেখছেন সবাই। তাই, তিনি কোথায় ডেরা বাঁধবেন, সেটা যে আলোচ্য সূচির সবচেয়ে ওপরে থাকবে, এটা কি আলাদা করে বলার কিছু আছে?

রিয়াল মাদ্রিদেই যাচ্ছেন এমবাপ্পে। দু’দিন আগ পর্যন্ত এভাবেই ভাবছিলেন সমর্থকরা। বিশেষ করে সেরা ফরাসি ফুটবলারের পুরষ্কার হাতে নিয়েও যখন, গোপন করে যান নিজের ঠিকানা, তখন দুয়ে দুয়ে চার মেলাতে দেরি হয়নি কারোরই। তবে, সব গুঞ্জনে কিছুটা ভাটা পড়েছে এক টুইটে। টুইটটা করেছেন জিয়ানলুইজি ডি মারজিও। ইউরোপিয়ান ফুটবলের ট্রান্সফার নিয়ে যে কয়জন সাংবাদিকের ওপর ভরসা করা যায়, তিনি তার শীর্ষেই থাকবেন। শুক্রবার (২০ মে) বিকেলে এক টুইট বার্তায় তিনি জানান, কোথাও যাচ্ছেন না এমবাপ্পে। প্যারিস সেইন্ট জার্মেই এর সঙ্গেই থেকে যাবেন এ ফরাসি।

কারণটাও ব্যাখ্যা করেছেন মারজিও। এতোদিন কেবল উচ্চ হারের বেতন-বোনাসের কথা শোনা গেলেও, এবার যে রীতিমতো ক্লাবের মালিকানাই দিয়ে দিতে চান নাসের আল খেলাইফি। পিএসজির ক্রীড়া পরিচালকের পদ সরাসরি প্রস্তাব না করলেও, ক্ষমতার যে ফিরিস্তি দেওয়া হয়েছে, তা একবারে কম কিন্তু নয়। ক্লাবে কে কোচ হবেন, কে তার পাশে খেলবেন সবই নাকি ঠিক করার ক্ষমতা থাকবে কিলিয়ানের হাতে।

তবে, এর পরপরই আর একটা টুইট করেছেন ফ্যাব্রিজিও রোমানো। তার দাবি, এখনো চূড়ান্ত সিদ্ধান্তে নেননি ফরাসি ফরোয়ার্ড। পরিবারের সঙ্গে বসে আলোচনার পরই সেটা ঠিক করবেন কিলিয়ান এমবাপ্পে। তারপরই হয়তো সবুজ সংকেত পাঠানো হবে মাদ্রিদ অথবা ফ্রান্সে।

তবে, সিদ্ধান্ত যাই হোক না কেন, তা নিয়ে খুব একটা নাকি ভাবছে না লস ব্লাঙ্কোসরা। মার্কেটে নিজেদের দাম কমাতে একেবারেই নারাজ মাদ্রিদের রাজারা। তাই তো, মারজিওর টুইটের পরপরই বেনজামা এবং ভিনিসিয়াসের এক ছবি দিয়ে নিজেদের শক্তিমত্তার জাহির করেছে রিয়াল মাদ্রিদ।

অপেক্ষা এখন সুপার সানডের। মৌসুম শেষের এই দিনেই হয়তো খুলবে মিলিয়ন ডলার প্রশ্নের সেই উত্তর।