• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:

মিরপুরে সিরিজ জেতার ভালো সুযোগ দেখছেন মুমিনুল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ মে ২০২২  

মিরপুরে সোমবার (২৩ মে) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় এবং শেষ টেস্ট ক্রিকেট ম্যাচ। দু’দিন বিশ্রামে থাকার পর দ্বিতীয় ও শেষ টেস্ট সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে উভয় দল। এ ম্যাচে সামনের সারির দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেই। বাকিদের প্রতি বিশ্বাস রাখতে পারবে ম্যানেজম্যান্ট?

অধিনায়ক মুমিনুল হক অবশ্য সংবাদ সম্মেলনে একরকম উড়িয়েই দিলেন এক পেসার খেলার সম্ভাবনা। তিনি বলেছেন, আমি জানি না আমি অধিনায়ক হওয়ার পর আপনারা এক পেসার পেয়েছিলেন কি না। মনে হয় না এক পেস বোলার খেলবে। এমনো হতে পারে তিনজনও খেলতে পারে।

তাসকিন-শরিফুলদের জায়গায় যারা খেলবেন, তাদের প্রতিও আস্থা রাখছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বলেন, আপনি কোনো একটা জিনিস শুরু করলে মাঝেমাঝে এমন বাধাবিপত্তি আসতে পারে। তাসকিন যতোদিন খেলেছে খুব ভালো বল করেছে। সঙ্গে শরিফুলও ভালো অবদান রেখেছে টেস্ট দলে। ওদের জায়গায় যারা খেলবে তাদের জন্য এটা বিরাট সুযোগ।

‌‘সেই সঙ্গে আমার জন্যও একটা সুযোগ ওদের দেখে নেওয়ার। টেস্ট অধিনায়ক হিসেবে আমি চাই আমার এক ঝাঁক পেসার থাকুক, স্বাস্থ্যকর প্রতিযোগিতা হোক। তাই এটা আমার জন্যও সুযোগ। ভবিষ্যতে টেস্ট দলের জন্য কী করতে পারবে, কীভাবে উন্নতি করতে পারবে এসব আমিও দেখে নিতে পারবো। ’

চট্টগ্রাম টেস্টে ছিলেন না পেসার এবাদত হোসেন। নিউজিল্যান্ডে জয়ের নায়ক ছিলেন তিনি, দক্ষিণ আফ্রিকার মাটিতেও খুব একটা খারাপ করেননি। তাসকিন-শরিফুল না থাকায় খেলার সম্ভাবনা বেড়েছে তার। এবাদতের ব্যাপারে আশাবাদী মুমিনুলও।

তিনি বলেন, আমি সবসময় আশাবাদী থাকতে পছন্দ করি। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে (এবাদত) অনেক ভালো বল করেছিলো। ওই অনুযায়ী হয়তো ভালো করতে পারেনি। লেন্থ পিক করতে পারেনি। বেশিরভাগ সময় আমরা ঢাকায় প্র্যাকটিস করি। আমার কাছে মন হয় এই কন্ডিশন ও জানে। আমার মনে হয় এই টেস্টে ও খুব ভালোভাবে ব্যাক করবে। এবাদতের জন্য এটা ভালো সুযোগ, সঙ্গে আমার জন্যও।