• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ৯ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

পিরোজপুর সংবাদ

সাকিবের ‘ভাগ্য’ নির্ধারণ আজ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২  

মধ্যরাতে চুপিসারে দেশে ফেরা সাকিব আল হাসানের ‘ভাগ্য’ নির্ধারণ হবে আজ (শনিবার)। বেটউইনারের সঙ্গে বাঁহাতি এই অলরাউন্ডার চুক্তি বাতিল করায় এশিয়া কাপ খেলতে বাধা নেই। তবে বিতর্কিত একটি ইস্যুর পর সাকিবের কাঁধে অধিনায়কত্ব তুলে দেওয়া হবে কিনা সেটি নিয়ে সংশয় আছে। সেই সংশয় দূর করতেই আজ গুলশানে নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেছে বিসিবির কর্তাব্যক্তিরা। ওই আলোচনার পরই চূড়ান্ত হবে টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান নাকি অন্য কেউ।

বেটিং প্রতিষ্ঠানের ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম বেটউইনার নিউজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে জল অনেক দূর গড়িয়ে ফেলেছেন সাকিব। ২ আগস্ট চুক্তিবদ্ধ হওয়ার পর গতকাল (বৃহস্পতিবার) সেই চুক্তি বাতিল করবেন বলে জানান সাকিব। যদিও ঘোষণার পর প্রায় ২৪ ঘণ্টারও বেশি সময় সাকিব প্রতিষ্ঠানটির প্রচারণা থেকে সরে আসেননি। অবশেষে শুক্রবার রাতে নিজের ফেসবুক পেজ থেকে পোস্টটি সরিয়ে ফেলেন বাঁহাতি এই অলরাউন্ডার। এদিন মধ্যরাতে সবার চোখ ফাঁকি দিয়ে দেশে ফেরা সাকিব আজ গুলশানে বোর্ড প্রধান পাপনের সঙ্গে বৈঠকে বসেছেন।

এই বৈঠকেই চূড়ান্ত হয়ে যাবে টি-টোয়েন্টির অধিনায়ক কে হচ্ছেন? এশিয়া কাপের দলও ঘোষণা হতে পারে আজই। বেটিং সাইট বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করলেও সেই চুক্তির পার্শ্বপ্রতিক্রিয়ায় তাকে পুনরায় টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত করা ঠিক হবে কিনা, সেটি নিয়ে দ্বিধায় রয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

নুরুল হাসান সোহান ও লিটন দাস ইনজুরিতে ছিটকে গেছেন। এদিকে মাঠের পারফরম্যান্স ভালো নয় মাহমুদউল্লাহর। তাই সিনিয়র হিসেবে সাকিবই ভরসা। কিন্তু বেটিং সাইটের সঙ্গে যুক্ত হওয়ার পাশাপাশি বারবার বিসিবিকে বিব্রতকর অবস্থায় ফেলে দেওয়ার কারণে সংস্থাটির একাংশ সাকিবের ওপর আস্থা রাখতে পারছে না। এই কারণে দ্বিতীয় বিকল্প মাহমুদউল্লাহকে নিয়েও আলোচনা হতে পারে।