• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

মেয়েদের এশিয়া কাপে বাংলাদেশ দলে স্থান পেলেন যারা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

এশিয়া কাপে নারীদের টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোট কাটিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম। আগামী ১ থেকে ১৫ অক্টোবর ঘরের মাঠে বসবে এশিয়া কাপের আসর।

সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সবশেষ আবু ধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দলে খুব বেশি পরিবর্তন আসেনি।

আগামী শনিবার সিলেটে শুরু হবে মেয়েদের এশিয়া কাপের অষ্টম আসর। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নিগার সুলতানার নেতৃত্বেই এশিয়া কাপে খেলবে বাংলাদেশ নারী দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দল থেকে বাদ পড়েছেন শারমিন আক্তার সুপ্তা ও মারুফা আক্তার। অবশ্য নুজহাত তাসনিয়া ও রাবেয়া খাতুনের সঙ্গে স্ট্যান্ড বাই হিসেবে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে আছেন তারা।

দলে ডাক পেয়েছেন পেসার জাহানারা বেগম। শুরুতে বিশ্বকাপ বাছাইয়ের দলে ছিলেন তিনি। কিন্তু অনুশীলনে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। 

বাংলাদেশ এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। ২০১৮ সালে ভারতকে হারিয়ে মালয়েশিয়া থেকে ট্রফি নিয়ে ফেরে বাংলাদেশের মেয়েরা। সম্প্রতি তারা বিশ্বকাপ বাছাইপর্বেও চ্যাম্পিয়ন হয়েছে।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোহালি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া, রাবেয়া খান।