• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

চড়া দামে বিক্রি হলো নারী আইপিএলের সম্প্রচার স্বত্ব

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩  

নারী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত মিডিয়া রাইটস পেয়েছে ভায়াকম এইটিন। সোমবার (১৬ জানুয়ারি) এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব জয় শাহ।

মুকেশ আম্বানির কোম্পানিকে এই স্বত্ব কেনার জন্য খরচ করতে হয়েছে ৯৫১ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ১২১০ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৯৫২ টাকা। পাঁচ বছর চক্রে মেয়েদের আইপিএলের একটি ম্যাচের মূল্য দাঁড়াচ্ছে ৭.০৯ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ৯ কোটি ১২ লাখ ৬৯ হাজার ৬৫ টাকা।

এ নিয়ে টুইটারে জয় শাহ লিখেছেন, ‘মেয়েদের আইপিএলের সম্প্রচার স্বত্ব পাওয়ায় ভায়াকম১৮-কে অভিনন্দন। বিসিসিআইয়ের ওপর আস্থা রাখার জন্য ধন্যবাদ। পাঁচ বছর চক্রের সম্প্রচার স্বত্বের জন্য ভায়াকম ৯৫১ কোটি রুপি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এর অর্থ দাঁড়াচ্ছে প্রতি ম্যাচের মূল্য ৭.০৯ কোটি রুপি। মেয়েদের ক্রিকেটের জন্য এটা বিশাল পরিমাণ।’

আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে নারীদের আইপিএল। পুরুষদের আইপিএলের মতো এই আসরকেও বাণিজ্যিকভাবে সফল করতে চাইছেন দেশটির বোর্ড কর্তারা।