• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শেখ কামাল যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু ২৬ ফেব্রুয়ারি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩  

চূড়ান্ত পর্বে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠান আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশব্যাপী উদীয়মান তরুণ-তরুণীদের খেলাধুলায় অধিক অংশগ্রহণ করার জন্য উত্সাহিত করাসহ বিভিন্ন প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের অবস্থানকে সমুন্নত করার মূল লক্ষ্য নিয়ে এবার শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস অনুষ্ঠিত হচ্ছে। —আইএসপিআর

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রধান পৃষ্ঠপোষক শেখ হাসিনার সার্বিক নির্দেশনা এবং বিওএ-এর সার্বিক ব্যবস্থাপনায় শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস তিনটি পর্বে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্ব গত ২ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত আন্তঃউপজেলা পর্যায়, দ্বিতীয় পর্ব ১৬ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আন্তঃজেলা পর্যায়ে ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে। উক্ত গেমসের চূড়ান্ত পর্ব আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের পাশাপাশি আয়োজক সংস্থা হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস আয়োজনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ।

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস এর প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চেয়ারম্যান হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এবং কো-চেয়ারম্যান হিসেবে আছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং সভাপতি অলিম্পিক অ্যাসোসিয়েশন ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনী দায়িত্ব পালন করছেন।

২০১৮ সালে প্রথম বাংলাদেশ যুব গেমস্ একক ও দলীয়সহ মোট ২১টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩ আরো বিশাল পরিসরে একক ও দলীয়সহ মোট ২৪টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত হচ্ছে। এবারের আসরে তিনটি পর্বে আনুমানিক ৬০ হাজার ক্রীড়াবিদ, প্রশিক্ষক, টিম ম্যানেজার, বিভিন্ন অফিসিয়াল ও ক্রীড়া সংগঠক সরাসরি সম্পৃক্ত থাকবেন বলে আশা করা যাচ্ছে।