• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ব্রাজিল দলে নতুন মুখ, বাদ নেইমার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৫ মার্চ ২০২৩  

বিশ্বকাপে ব্যর্থতার পর নতুন দল নিয়ে খেলার মাঠে ফিরছে ব্রাজিল। মরক্কোর বিরুদ্ধে প্রীতি ম্যাচের জন্য ঘোষণাকৃত ব্রাজিল দলে রয়েছেন নতুন মুখ ন’জন। আর বাদ পড়েছেন নেইমার।

গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে ছিটকে যায় ব্রাজিল। পদত্যাগ করেন কোচ টিটে। অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব নেন র‌্যামন মেনেজেস। সেই অস্থায়ী কোচও এমন দল বাছাই করলেন, যেখানে ৯ জনই দেশের হয়ে আগে কখনও খেলেননি। এমনকি দল থেকে বাদ পড়েছেন নেইমারও। তার অবশ্য চোট রয়েছে।

দল ঘোষণার পরে মেনেজেস বলেন, ‘আমরা এমন একটা দলের বিরুদ্ধে খেলতে নামছি, যারা সব দিক থেকে তৈরি। ফলে আমাদের সামনে বড় পরীক্ষা। যারা বিশ্বকাপের দলে ছিল তারা প্রত্যেকে এই দলে সুযোগ পেতে পারত। কিন্তু আপাতত আমি নতুনদের দেখে নিতে চাইছি। যারা ক্লাবের হয়ে ভাল ফর্মে রয়েছে, গুরুত্বপূর্ণ লিগগুলোতে খেলছে, তাদের এখন দেখে নিতে চাই।

আগামী ২৫ মার্চ মরক্কোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ব্রাজিলের মতোই বিশ্বকাপের পর মরক্কোরও এটিই প্রথম ম্যাচ। আফ্রিকার প্রথম দল হিসেবে মরক্কো বিশ্বকাপের সেমিফাইনালে উঠে ইতিহাস তৈরি করে। শেষ চারে তারা ০-২ ব্যবধানে হেরে যায় ফ্রান্সের কাছে।

ব্রাজিল দলে যোগ দেওয়া নতুন ৯ খেলোয়াড়

আন্দ্রে (ফ্লুমিনেন্স), আর্থার আগস্ত (আমেরিকা মিনেইরো), জোয়াও গোমস (উলভারহ্যাম্পটন), ভিটর রোকে (পারানেন্স), মাইকেল (পারানেন্স), রবার্ট রেনান (জেনিত সেন্ট পিটার্সবার্গ), রাফায়েল ভেইগা (পামেইরাস), আন্দ্রে স্যান্টোস (চেলসি) এবং রনি (পামেইরাস)।