• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

চ্যাম্পিয়ন্স লিগে টানা দুই বছর গ্রুপ পর্বের বাধাই পার হতে পারেনি বার্সেলোনা। স্প্যানিশ জায়ান্টরা এবার অবশ্য সেই বাধা অতিক্রম করেছে। পিছিয়ে পড়েও পোর্তোকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

পোর্তোকে হারানোয় শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত হয়েছে কাতালানদের। এখন তারা পয়েন্ট টেবিলে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পোর্তো। শীর্ষস্থান নিশ্চিত করতে বার্সাকে এখন শেষ ম্যাচে ড্র করলেই হবে।

প্রথমার্ধে বার্সার চেয়ে ভালো নৈপুণ্য ছিল পোর্তোর। কিন্তু তাদের বার বার হতাশ করেছেন বার্সা গোলকিপার ইনাকি পেনা। বেশ কিছু সেভ করে স্বাগতিকদের ম্যাচে রেখেছিলেন তিনি। ৩০ মিনিটে অবশ্য শেষ রক্ষা হয়নি। পেপের গোলে ১-০ গোলের অগ্রগামিতা পায় পোর্তো। বার্সা দুই মিনিট পরই তার জবাব দেয় দারুণ এক গোলে। কান্সেলোর গোলে আসে সমতা।

পোর্তো তার পরেও আক্রমণ অব্যাহত রেখেছিল। ৪৩ মিনিটে গোলও প্রায় পেতে বসেছিল। প্রতিপক্ষ খেলোয়াড়ের শট দারুণভাবে একহাতে সেভ করেন পেনা। বিরতির পর তাদের জন্য ম্যাচটা আরও কঠিন হয়ে উঠে বার্সা স্কোর ২-১ করলে। ৫৭ মিনিটে গোলটি করেছেন ফেলিক্স।    
শেষ ষোলোয় যাওয়ার লড়াইয়ে ১-১ ড্র করে নিজেদের রক্ষা করেছে প্যারিস সেন্ত জার্মেই। তারা নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে। ২৪ মিনিটে নিউক্যাসল প্রথমে গোল করে এগিয়ে গেছে। তার পর পরাজয়ের শঙ্কাতে ছিল পিএসজি। ৯০+৮ মিনিটে বিতর্কিত এক পেনাল্টি গোলে সমতা নিয়ে মাঠ ছাড়তে অবদান রাখেন এমবাপ্পে।

ড্রয়ের পরও অবশ্য ছিটকে যাওয়ার শঙ্কায় আছে পিএসজি। এসি মিলানকে ৩-১ গোলে হারিয়ে একই গ্রুপ থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা আছে শীর্ষে। সমান ম্যাচে পিএসজি ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। শেষ ম্যাচে বরুশিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে জিতলেই কেবল পিএসজির শেষ ষোলো নিশ্চিত হবে। নিউক্যাসল ও এসি মিলানেরও পয়েন্ট ৫ করে। ফলে সুযোগ আছে তাদেরও।