• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

রাজধানীর উত্তরা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-২। গ্রেফতারকৃত জঙ্গি সদস্যের নাম মুহিব মুশফিক খান (১৯)। র‍্যাব বলছে, মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থের যোগানদাতা। র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মহিউদ্দীন ফরুকী বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে উত্তরা হাউজিং কমপ্লেক্সের ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ ফ্লাট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল ও ইলেকট্রনিক ডিভাইস, দুটি মোবাইল ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ উদ্ধার করা হয়।

র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দীন ফরুকী জানান, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জে এবং ২৮ ফেব্রুয়ারি সিলেটে পৃথক অভিযান চালিয়ে ছয়জন আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার করা হয়েছিল। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। আজ তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘মুশফিক তার সহযোগীদের অর্থ দিয়ে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। উদ্ধার করা মোবাইলসহ অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ দেয়ার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল।’