• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

নাশকতার পরিকল্পনায় আত্মগোপনে থাকা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে র‌্যাব। র‌্যাব-২ শুক্রবার রাতে পাবনা সদর থানাধীন চরঘোষপুর হতে তাদের গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন, সাকিব আল ইমতিহান (২১) ও নাজমুস সাদাত ফাহিম (২০)। তাদের কাছ থেকে উগ্রবাদী প্রচারপত্র, ও ভিডিওসামগ্রী উদ্ধার করা হয়।

র‍্যাব-২ এর এসপি মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ ও ১৩ ফেব্রুয়ারি সিলেট থেকে আবু রায়হান লিমন, সাইফুল্লাহ নাঈম, নাবিল চোকদার এবং শাফাত আহাম্মদ চৌধুরী ওরফে সাফাত নামে আনসার আল ইসলামের আত্মঘাতী স্কোয়াডের ৪ সদস্যকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমের ওপর নজরদারিতে রেখেছিল র‌্যাবের একটি দল। তাদের অবস্থান নিশ্চিত হবার পর শুক্রবার দিবাগত রাতে পৃথক দুটি অভিযানে ৪৪টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ম্যানুয়েল, ৩টি মোবাইলসহ বিভিন্ন ধরনের উসকানিমূলক লিফলেটসহ তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘গ্রেফতার সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম আনসারুল ইসলামের সঙ্গে সরাসরি যুক্ত। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম বড় ধরণের নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে পাবনায় অবস্থান নেয়।’

‘গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ সদর থানায় করা মামলায় (মামলা নং-৬৬) তাদের বিজ্ঞ আদালত সোপর্দ করা হবে। একই ঘটনায় পলাতক সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে’, যোগ করেন র‍্যাব-২ এর এসপি।