• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

আল জাজিরার ‘বানোয়াট’ ফিল্মের সেই সামির যত নারী কেলেঙ্কারি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

কখনও তানভীর সাদাত, কখনও সায়ের জুলকারনাইন, আবার কখনও জুলকারনাইন সায়ের খান। এভাবে নাম বদলে প্রতারণাসহ অগণিত অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিটিই আল জাজিরার ‘বানোয়াট’ ফিল্মের মূল চরিত্র সামি। অনুসন্ধানে সামির বিরুদ্ধে একাধিক বিয়ে ও নারী কেলেঙ্কারির তথ্য পাওয়া গেছে।

আল জাজিরা ইস্যুতে তার সহপাঠী ও পরিচিতরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব অভিযোগ করেছেন। ‘সামিউল আহমেদ খান’ ওরফে সামির নিকট আত্মীয় ও বন্ধু-সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সেনাকর্মকর্তার ভুয়া পরিচয় দিয়ে বিয়েও করেছিলেন সামি।

সামির এক সময়ের সহপাঠী ইশতিয়াক হোসাইন জানিয়েছেন, সামি’র বাবার (অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মো. আবদুল বাসেত খান) ঢাকায় পোস্টিং হওয়ার পর সামি একবার তার বাবার সেনা ইউনিফর্ম পরে নিজেকে সেনা অফিসার পরিচয় দিয়ে একটি মেয়েকে পটায় এবং পরে পালিয়ে বিয়েও করে। পরে জানাজানি হলে তাকে বাসা থেকে বের করে দেন তার বাবা।

তিনি বলেন, সামি এসএসসি পাস করলেও এইচএসসি পাস করতে পারে নাই শুনেছিলাম। পরে কমন বন্ধুর কাছে শুনেছিলাম যে- প্রথম বউকে ছেড়ে (ডিভোর্স দিয়েছিল কি-না শিওর না) সে সরকারি সেবায় নিয়োজিত আরো একজন উচ্চপদস্থ কর্মকর্তার মেয়েকে পটায় এবং শ্বশুরের সহায়তায় হাঙ্গেরিতে রেস্টুরেন্টের ব্যবসা শুরু করে।

তিনি আরো বলেন, এত ডিস্টার্বড ব্যাকগ্রাউন্ডের মাদকাসক্ত ছেলে টাকার জন্য অনেক কিছুই করতে পারে। কেননা সে ছোটবেলা থেকেই টাকার জন্য চুরি করা শুরু করে।

এদিকে আল জাজিরার প্রতিবেদনের বিষয়ে বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশকে টার্গেট করে বহির্বিশ্বে বাংলাদেশের সেনাবাহিনী ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার লক্ষ্যেই কল্পিত ফিল্মটি নির্মাণ করা হয়েছে। একই সঙ্গে প্রতারণা ও মিথ্যাচারে সিদ্ধহস্ত বিতর্কিত ব্যক্তিদের দিয়ে আল জাজিরার এই ফিল্ম তৈরির উদ্দেশ্য কারও বুঝতে আর বাকি নেই, যা দিনের আলোর মতোই পরিষ্কার।