• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

এবার নিজেদের জাহাজে মিসাইল নিক্ষেপ ইরানের, নিহত ২০

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ মে ২০২০  

আমেরিকার সঙ্গে উত্তেজনার জেরে ভুলে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে নিজেদের যাত্রী বিমান বিধ্বস্ত করেছিল ইরান, যা বিশ্বব্যাপী ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিল।

আবারও সেই একই ধরনের ভুল করে বসল ইরান?

তবে এবার যাত্রীবাহী বিমানে নয়, নিজেদের জাহাজের ওপর মিসাইল ছুড়ে ২০ জনকে হত্যা করেছে ইরানের নৌবাহিনী। পারস্য উপসাগরে রবিবারের এই ঘটনাকে ‘মানবসৃষ্ট ভুল’ বলে দাবি করেছে ইরানি কর্তৃপক্ষ। খবর আনাদোলু এজেন্সির।

প্রতিবেদনে বলা হয়েছে, জামারান থেকে ছোড়া সি-৮০২ নুর মিসাইল হঠাৎ অন্য একটি জাহাজের ওপর আঘাত হানে।

এতে আরও বলা হয়, ইরানি নেভিবহরে যুক্ত হওয়া নতুন ওই জাহাজে ৩০ থেকে ৪০ জন সদস্য ছিলেন।

প্রাথমিকভাবে জানানো হয়েছে, নিহতদের মধ্যে ওই জাহাজের কমান্ডারও আছেন।

ইরানের ইসলামিক রিভলিউশনারি গার্ডস ক্রপস (আইআরজিসি) জানিয়েছে, এটি মানবসৃষ্ট ভুল বলে ধারণা করা হচ্ছে। তবু গোটা বিষয়টি তদন্ত করা হবে।

পারস্য উপসাগরে আমেরিকার সঙ্গে গত কয়েক সপ্তাহ ধরে চলা উত্তেজনার মধ্যে এই ঘটনা ইরানকে আরও চিন্তিত করবে বলে ধারণা করা হচ্ছে।

গত মাসে দুই দেশের নৌবাহিনীর মধ্যে প্রায় যুদ্ধ লেগে যায়। পরে আমেরিকা বিবৃতিতে জানায়, ইরান তাদের ‘হয়রানি’ করেছে।

এর ভেতর গত শনিবার গুজব ছড়ায়, যুক্তরাষ্ট্রের একটি ড্রোন নিজেদের সীমানার পানিতে ফেলেছে ইরান। পরে এটি নিয়েও দুই দেশ তর্কে জড়ায়।

পারস্য উপসাগরে ইরানের চলমান মহড়া সাম্প্রতিক এই উত্তেজনাকে কেন্দ্র করেই।