• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

করোনা আতঙ্কে ফেসবুক, হোয়াটস অ্যাপ যোগাযোগ বাড়ছে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত ২ লাখ ৭৫ হাজার ৯৩২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১১ হাজার ৩৯৮ জন। তবে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯১ হাজার ৯১২ জন।

করোনা আতঙ্কে ঘরবন্দি রয়েছে অনেক মানুষ। ফলে বন্ধু বান্ধব, আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য বাড়ছে হোয়াটস অ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জার কলিং। তবে এটি ফেসবুকের জন্য মোটেও ভালো খবর নয়।

ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, হোয়াটস অ্যাপ-ফেসবুক যে কোনো সময়ে মুখ খুবড়ে পড়তে পারে।

আতঙ্কিত মানুষ একাধিক শহরে প্রচুর পরিমাণে হোয়াটস অ্যাপ মাধ্যমে কল করছেন।

তিনি আরও বলেন, মানুষ সবচেয়ে বেশি হোয়াটস অ্যাপ কলিং ব্যবহার করছেন ইতালিতে। করোনা ভাইরাসের প্রভাবের আগে যে পরিমাণ হোয়াটসঅ্যাপ কল করা হতো এখন তার সংখ্যা কয়েকগুণ বেড়েছে।

ডাক্তার এবং মনোরোগ বিশেষজ্ঞরাও হোয়াটস অ্যাপ কলিং-এর মাধ্যমে মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছেন।

তবে মার্ক জুকারবার্গ নিশ্চিত করেছেন, ফেসবুক এবং হোয়াটস অ্যাপে যাতে কোনো সমস্যা না হয় তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিশ্বে সাধারণত বছরের প্রথম দিনের সন্ধ্যায় সবচেয়ে বেশি হোয়াটস অ্যাপ করতে দেখা গিয়েছিল। ওইদিন প্রায় দশ হাজার কোটি হোয়াটস অ্যাপ মেসেজ আদান-প্রদান হয়েছিল।

চীনের মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের রাজধানী শহরে উহানের একটি সামুদ্রিক খাবার ও বন্যপ্রাণীর বাজার থেকে উৎপত্তি হওয়া এ ভাইরাস এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটিতে চীনে আক্রান্ত ও মৃত মানুষের হার কমতে থাকলেও এসব অঞ্চলে তা লাফিয়ে বাড়ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এরই মধ্যে নভেল করোনাভাইরাসকে মহামারি রোগ হিসেবে ঘোষণা দিয়েছে। ভাইরাসটির উৎপত্তিস্থল চীন হলেও এখন বিশ্বের শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে।