• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

কলকাতা টেস্টে শেখ হাসিনাকে গাঙ্গুলির আমন্ত্রণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

আসছে মাসেই প্রথমবারের মতো ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে টেস্টে মাঠে নামবে বাংলাদেশ দল। আর সেই ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। 

কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার জানিয়েছে- শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতিমধ্যে চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও মনে করা হচ্ছে যে কোনও মুহূর্তে চলে আসতে পারে। ধারণা করা হচ্ছে ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে সম্মতিই দেবেন শেখ হাসিনা।

আনন্দবাজার লিখেছে- টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। তথ্যভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই  অতিথিদের তালিকা তৈরি হয়।

আগামী ২২ নভেম্বর ইডেনে শুরু হবে টেস্ট। তার আগে ৩ নভেম্বর দিল্লিতে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে সাকিব আল হাসানদের ভারত সফর শুরু হবে। সফরে তিনটি টি-টুয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচে ভারতের সঙ্গে লড়বে টাইগাররা।