• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

কোভিড-১৯ রোগীর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আয়ুর্বেদ পানীয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ জুলাই ২০২০  

এখন সবাই প্রায় সর্দি কাশিতে ভুগছেন। এর মধ্যে আবার করোনার তাণ্ডব। পুরোই দিশেহারা মানুষ। যদিও বিশেষজ্ঞরা জানাচ্ছেন স্বস্তির খবর। যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি তাদের কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। তবে যারা এরইমধ্যে আক্রান্ত হয়েছেন তাদেরও শরীরে প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে হবে। 

এর জন্য আয়ুর্বেদিক পানীয় খুবই কার্যকরী। যারা করোনায় আক্রান্ত তাদের দিনে দুইবার পান করতে হবে এই পানীয়। এতে করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে তাদের। ভারতের একদল আয়ুর্বেদ বিশেষজ্ঞ এই পানীয়টি তৈরি করেছেন। তারা জানিয়েছেন এর সফলতার কথা। 

ঘরে থাকা সাধারণ উপকরণ দিয়েই তৈরি করতে পারবেন এই প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলা পানীয়। জেনে নিন কীভাবে তৈরি করবেন এটি-  

এর জন্য যা যা লাগবে- এলাচ, কাঁচা হলুদ, লবঙ্গ,কালো গোলমরিচ, তুলসি পাতা, দারুচিনি, আদা, কিসমিস, মধু বা গুড়। 

যেভাবে বানাবেন- কাঁচা হলুদ এবং আদা খোসাসহই পেস্ট করে নিন। একটি পাত্রে পরিমাণ মতো পানি নিয়ে হলুদ আর আদার পেস্ট মিশিয়ে নিন। চুলায় বসিয়ে জ্বাল করতে থাকুন। একে একে অন্যান্য সব মশলা যোগ করুন। এটি  আধাঘণ্টা জ্বাল করে নিন। কাপে ঢেলে পান করুন। যদি স্বাদ বাড়াতে চান তবে গুড় বা মধু যোগ করতে পারেন।