• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কোহলির নামে দিল্লি স্টেডিয়ামে হচ্ছে স্ট্যান্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

ব্যাট হাতে বিরাট কোহলির নামের পাশে আছে অসংখ্য রেকর্ড। আর এসব রেকর্ড মাঠের বাইরেও তাকে এনে দিয়েছে অনেক সম্মান। এবার পেলেন আরও এক সম্মাননা। 

২০০৮ সালের ১৮ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। রোববার (১৮ আগস্ট) ছিলো তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১তম বার্ষিকী। অভিষেক বর্ষপূর্তির দিনে দারুণ এক উপহার পেলেন কোহলি। তার নিজ প্রদেশ দিল্লি তাকে দিলো দারুণ এক সম্মাননা। দিল্লি জেলা ক্রিকেট সংস্থা (ডিডিসিএ) কোহলির নামে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে।

দিল্লি জেলা ক্রিকেট সংস্থার সভাপতি রজত শর্মা এ প্রসঙ্গে বলেন, ‘বিশ্ব ক্রিকেটে কোহলির যে অসাধারণ অবদান রয়েছে তা দিল্লি জেলা ক্রিকেট সংস্থাকে গর্বিত করেছে। এইসব স্মৃতিকে ধরে রাখতেই ডিডিসিএ সিদ্ধান্ত নিয়েছে তার নামে একটি স্ট্যান্ডের নামকরণ করার। আমি নিশ্চিত ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ দিল্লির তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণার উৎস হবে।’

এর আগেও দিল্লি তাদের একাধিক তারকাকে এভাবে সম্মানিত করেছে। সেই তালিকায় আছেন বীরেন্দর শেভাগ ও বিশান সিং বেদি। এবার সেই তালিকায় যুক্ত হলেন বিরাট কোহলিও।

ক্রিকেটের বাইরে দেশের হয়েও কম সম্মান পাননি কোহলি। ভারতের সবচেয়ে মর্যাদাকর ক্রীড়া পুরস্কার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার জিতেছেন তিনি। এছাড়া ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রীও যুক্ত হয়েছে কোহলির নামের পাশে।