• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ক্রেডিট কার্ডের টাকা নিতে হ্যাকারদের নতুন হাতিয়ার নেটফ্লিক্স

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

বিশ্বে সাইবার ক্রাইমের পরিমাণ হু হু করে বেড়ে চলেছে। সবার কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে এই সাইবার ক্রাইম। এবার হ্যাকারদের নিশানায় নেটফ্লিক্স। ফিশিং অ্যাটাক করে গ্রাহকদের ক্রেডিট কার্ডের সমস্ত তথ্য জেনে নিচ্ছে হ্যাকাররা।

সাইবার অ্যাটাকের মধ্যে সব থেকে খারাপ ফিশিং অ্যাটাক। এই ধরনের অ্যাটাকে গ্রাহককে না জানিয়ে একটি ভুয়া পেমেন্ট পেজ তৈরি করে গ্রাহকের সমস্ত ব্যাংকিং ডিটেলস চুরি করে নেয় হ্যাকাররা। আর এই ধরনের ফিশিং স্ক্যামের শিকার হয়েছে নেটফ্লিক্স।

আর্মোব্লক্স অনুযায়ী, পেমেন্ট করার সময় ই-মেলের মাধ্যমে বেশ কিছু ব্যবহারকারী পেমেন্ট ক্যানসেল বা ফেলের নোটিফিকেশন পেয়েছেন। সেই ই-মেলে গ্রাহকদের জানানো হচ্ছে যে আগামী ২৪ ঘন্টার মধ্যে তাদের নেটফ্লিক্স সাবস্ক্রিপশন বন্ধ হয়ে যাবে। আর এই মেইল দেখে অনেকেই চিন্তায় পড়ে পেমেন্ট লিঙ্কে ক্লিক করেছেন। আর হ্যাকারদের ফাঁদে পড়েছেন।

লিঙ্ক ক্লিক করার পরে ব্যবহারকারী পৌঁছে যাচ্ছে নেটফ্লিক্সের একটি ক্লোন ওয়েবসাইটে, যেখানে ইউজারকে নেটফ্লিক্সের লগইন ডিটেলস, বিলিং অ্যাড্রেস আর ক্রেডিট কার্ড ডিটেলস দিতে হচ্ছে। এরপরে ইউজারদের আসল নেটফ্লিক্স ওয়েবসাইটে রিডাইরেক্ট করানো হচ্ছে।

গ্রাহকরা সহজে আসল আর ভুয়া ওয়েবসাইটের মধ্যে তফাৎ করতে পারছেন না কারণ আসল ওয়েবসাইটের মতো এই ভুয়া নেটফ্লিক্সের ওয়েবসাইটেরও রয়েছে ক্যাপচা। কিন্তু এই ভুয়া ওয়েবসাইটে নিড হেল্প, ফেসবুক লগ-ইন এর মতো কিছু অপশন রয়েছে যা আসল নেটফ্লিক্স ওয়েবসাইটে থাকে না।