• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

খালেদার মুক্তিআন্দোলন নয়,সাধারণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত বিএনপির

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

ঈদের পরে খালেদা মুক্তিসহ বিভিন্ন দাবি আদায়ে আন্দোলনের আভাস দিলেও ঈদ পরবর্তী স্থায়ী কমিটির বৈঠকে এখনই কোনো আন্দোলনের দিকে না গিয়ে সাধারণ কর্মসূচি স্থির করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে মাঠের কর্মসূচিতে যাবে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে ১ সেপ্টেম্বর শোভাযাত্রা, সারা দেশে বিভিন্ন কর্মসূচি পালন করার পাশাপাশি বিএনপি খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান বিভাগীয় সমাবেশ চালিয়ে যাবে।

জানা গেছে, আন্দোলন ও সহিংসতার কারণে এযাবতকালে বিএনপির যে ক্ষতি হয়েছে, সেদিকে আর যাবে না দলটি। কেননা, বিগত সময়ে বিভিন্ন ইস্যুতে আন্দোলন-সহিংসতার দিকে গিয়ে লাভের বদলে লোকসানই হয়েছে। আন্তর্জাতিক মহলে সন্ত্রাসী দল হিসেবেও বিবেচিত হয়েছে। তাই নিয়মতান্ত্রিক কর্মসূচিতেই আগ্রহী বিএনপি।

সূত্র বলছে, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য এবং তার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বিভিন্ন বন্ধু রাষ্ট্রকে বিষয়টি অবহিত করা হবে। ফলে নেতারা কোনো আন্দোলনের দিকে যেতে আগ্রহী নয়। আন্দোলন করা হলে তার সফলতা নিয়ে শঙ্কা আছে বলেই সাধারণ কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত থাকা বিএনপির স্থায়ী কিমিটির একজন সদস্য বলেন, বৈঠকটি তেমন ফলপ্রসূ হয়নি। আমি ব্যক্তিগতভাবে বৈঠকটিকে দায়সারা বৈঠক বলেই অভিহিত করবো। যেখানে ঈদের আগের বৈঠকে সিদ্ধান্ত হলো আন্দোলনের সেখানে ঈদের পরে এসে সাধারণ কর্মসূচির ঘোষণা আসছে। ফলে দলীয় সিদ্ধান্ত কোনো এক বৃত্তের গোলক ধাঁধায় আটকে আছে যা পরিষ্কারভাবে বোঝা যাচ্ছে না। কর্মসূচি দিয়ে এতদিন কিছুই হয়নি, এখনও হবে না বলে আমি মনে করি।