• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ঘরে বসেই করোনাভাইরাসের ঝুঁকি পরিমাপ করা যাবে: পলক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

ঘরে বসে করোনাভাইরাসের ঝুঁকি পরিমাপ করা যায় এমন একটি ওয়েবসাইট চালু করেছে সরকারের তথ্যপ্রযুক্তি (আইসিটি) বিভাগ। সোমবার (৩০ মার্চ) আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান।

এ সময় পলক বলেন, প্রতিদিনই প্রেস কনফারেন্সের মাধ্যমে আইইডিসিআর করোনার আপডেট দিচ্ছে। এছাড়াও ৩৩৩  ও বিভিন্ন কলসেন্টারে হাজার হাজার ফোন আসছে। শুধু তাই নয়, এই ১০ দিনে লাখ লাখ কল এসেছে। সেখানে নাগরিকদের খুব সাধারণ কিছু প্রশ্ন থাকছে। একই প্রশ্ন অনেকেই বারবার করছেন। এই কমন প্রশ্নগুলোকে মেশিন লার্নিংয়ের মাধ্যমে আমরা চিহ্নিত করেছি। ডাক্তার, কল সেন্টারসহ সবার ওপর চাপ কমাতে নতুন একটি সলিউশন নিয়ে এসেছি। এর মাধ্যমে ঘরে বসেই করোনাভাইরাসের ঝুঁকি পরিমাপ করতে পারবেন। WWW.livecoronatest.com এই ঠিকানায় গিয়েই সব তথ্য জানতে পারবে নাগরিকরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আপনি কোভিড-১৯ বা নভেল করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকিতে রয়েছেন কিনা, তা নিজেই পরিমাপ করতে পারবেন। জানতে পারবেন আপনার ঝুঁকির মাত্রা ও করণীয় সম্পর্কেও। ব্যবহারকারীদের স্বতপ্রণোদিত তথ্য প্রদান, ভবিষ্যৎ করোনাভাইরাস সংক্রান্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ, বিগ ডাটা ও কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক প্রযুক্তিতে ব্যবহার করা হবে। এই সফটওয়ার থেকে প্রাপ্ত ফলাফলকে অভিজ্ঞ ডাক্তারের স্বাস্থ্য পরামর্শ হিসেবে বিবেচনা করা যাবে না। অনলাইন সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম সংযুক্ত ছিলেন।