• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

চসিক নির্বাচন: নাশকতার উদ্দেশ্যে শীর্ষ ক্যাডারদের জড়ো করছে বিএনপি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

 


আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে একাট্টা আওয়ামী লীগের বিপরীতে দাঁড়াতে নানা কূটকৌশল অবলম্বন করছে বিএনপি। তারই অংশ হিসেবে বিতর্কিত ও দুর্নীতিগ্রস্ত প্রার্থীদের মনোনয়ন দিয়েছে দলটি, যাতে করে নির্বাচনী পরিস্থিতি প্রতিকূলে গেলেই তারা আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা তৈরি করতে পারে। এ কারণে ইতোমধ্যে চট্টগ্রাম বিএনপি দেশের বিভিন্ন স্থান থেকে ছাত্রদল-শিবিরের শীর্ষ ক্যাডারদের এনে তারা নগরীতে জড়ো করছে। নির্ভরযোগ্য সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।

অনুসন্ধানে জানা গেছে, চসিক নির্বাচন নিয়ে বাইরে হুলস্থূল কাণ্ড হচ্ছে এমন ভাব দেখালেও ভেতরে ভেতরে হিমশিম খাচ্ছে বিএনপি। তারা কোনোভাবেই দলীয় কোন্দল-বিরোধ থেকে বের হতে পারছে না। এমনকি যারা মনোনয়ন পেয়েছেন নির্বাচনে, তাদের পক্ষে তৃণমূলের নেতাকর্মীরা প্রচারণাকর্মে অংশ নিচ্ছেন না। ভাড়াটে লোক দিয়ে প্রার্থীরা প্রচারকাজ চালাচ্ছেন। এবং তাদের নির্দেশ দিয়েছেন প্রার্থীরা প্রচারণায় বের হলে ফুল ছিটিয়ে জনগণের সামনে তাদের ইমেজের পবিত্রতা প্রমাণের।

কিন্তু নির্বাচনী মাঠ ঘুরে দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। অধিকাংশ ভোটাররাই প্রার্থীদের চেনেন না। তাদের ভাষ্যমতে, এসমস্ত প্রার্থীরা মৌসুমী রাজনীতিবিদ। এলাকাতেই থাকেন না। যে যার মতো ব্যবসা নিয়ে ব্যস্ত থাকেন। এখন নিজস্ব ফায়দা হাসিলের জন্য নির্বাচনে অংশ নিচ্ছেন। আর এর জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শরণাপন্ন হয়ে তারা মোটা অংকের অর্থের বিনিময়ে বাগিয়ে নিয়েছেন মনোনয়ন নামক ইয়েস কার্ড। এতে বঞ্চিত হয়েছেন দলের দুর্দিনে মাঠে থাকা ত্যাগী নেতারা। এতে তৃণমূলে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।

এ কারণে মনোনীত প্রার্থীরা দলীয় হাইকমান্ডের পরোক্ষ ইন্ধনে সারা দেশ থেকে ছাত্রদল-শিবিরের শীর্ষ ক্যাডারদের চট্টগ্রামে জড়ো করছে। এবং তাদেরকে নির্দেশনা দেয়া হয়েছ- নির্বাচনী মাঠ দখলে হয় মারো নতুবা মরো। এমনকি নির্বাচনের দিন তাদেরকে সশস্ত্র অবস্থায় বিভিন্ন ছদ্মবেশে ভোটকেন্দ্রর আশেপাশে থাকার জন্যও বলা হচ্ছে। এছাড়া, ভোটকেন্দ্রের আশেপাশে যদি কোনো সিসি ক্যামেরা থাকে, তবে তা যেন প্রথমেই ভেঙে গুড়িয়ে দেয়া হয়। কারণ তারা কোনো প্রমাণ না রেখে নাশকতা চালিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চান। পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনকে ফেলতে চান চাপে। এবং বহির্বিশ্বের কাছে চট্টগ্রাম সিটি নির্বাচনকে বিতর্কিত করতে চায়।

এ ব্যাপারে চসিকের ১১, ২৫, ২৬ নম্বর ওয়ার্ডে বিএনপি মনোনীত মহিলা কাউন্সিলর প্রার্থী জেসমিন খানম বলেন, আমরা কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেকে সামনের দিকে হাঁটছি। বাকিটা সময়ই বলে দেবে।

চসিকের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, আমরা অস্তিত্ব রক্ষার স্বার্থে লড়বো। তারেক রহমানসহ দলীয় হাইকমান্ডের নির্দেশনা রয়েছে যেকোনো মূল্যে জয় ছিনিয়ে আনার। চেষ্টা করবো তাদের কথা রাখার। আর তার জন্য যা যা করা প্রয়োজন, তা করবো।