• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

চেলসিকে হারানোর রাতে লিভারপুলের শিরোপা উদযাপন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ জুলাই ২০২০  

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নিশ্চিত করেছে লিভারপুল। কথা ছিল এই ম্যাচ শেষে শিরোপা হাতে পাবে দলটি। তাই চেলসির বিপক্ষে ম্যাচটা লিভারপুলের ৩০ বছর পর লিগ শিরোপা উদযাপনে দিয়েছে বাড়তি মাত্রা। উৎসবের রাতে চেলসিকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়েছে ইয়র্গুন ক্লপের দল। 

বুধবার রাতে অ্যানফিল্ডে গোল উৎসব হয়েছে। পারফরম‌্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছে লিভারপুল। ম্যাচের ৮ গোলের মধ্যে লিভারপুলের ৫টি ও চেলসির ৩টি। চ‌্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেন কেইটা, অ‌্যালেক্সজান্ডার-আর্নল্ড, ভ্যান ডাইক, রবার্তো ফিরমিনো ও ওক্সলেড চ‌্যাম্পবেরলিন। চেলসির হয়ে গোলের দেখা পান জিরুদ, আব্রাহাম ও পুলিসিচ।

অ্যানফিল্ডে নিজেদের শেষ ম‌্যাচে জয় ধরে রাখার চ‌্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছিল লিভারপুল। এবারের মৌসুমে ঘরের মাঠে কোনো ম‌্যাচ হারেনি তারা। দুইটি ড্র করেছে। শেষটাতেও হলো বাজিমাত। ঘরের মাঠে সর্বোচ্চ ৫৭ পয়েন্ট পাওয়ার সুযোগ থাকে। সালেহ, মানেরা ৫৫ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করল। 

চেলসির রক্ষণের ভুলচুক প্রথমার্ধে ভালোমতোই কাজে লাগিয়েছে লিভারপুল। নাবি কেইটা ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে রকেটগতির শটে এগিয়ে দিয়েছিলেন লিভারপুলকে। ৩৮ মিনিটে ফ্রি কিক থেকে সরাসরি বল জালে জড়িয়েছেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড। তৃতীয় গোলটা জর্জিনিও ভেইনাল্ডামের। কর্নার থেকে বল ক্লিয়ার করতে পারেনি চেলসি, তিনিও জোরালো শটে বক্সের ভেতর থেকে গোল করেছেন বিরতির আগেই। 

বিরতির আগে এক গোল শোধ করে চেলসিকে কিছুটা স্বস্তি দিয়েছিলেন অলিভিয়ের জিরুদ। কিন্তু ৫৪ মিনিটে তাও কেড়ে নিয়েছেন রবার্তো ফিরমিনো। চেলসির দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে মাপা ক্রসে মাথা ছুঁয়ে গোল করেন ফিরমিনো। 

এরপর চেলসির দুই বদলি ট্যামি আব্রাহাম আর পুলিসিচ ১২ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচ জমিয়ে তুলেছিলেন। ডানদিক থেকে আসা ক্রসে অনসাইডে থেকে গোল করে ব্যবধান ৪-২এ কমিয়ে আনেন আব্রাহাম। আর পুলিসিচ দারুণ কম্পোজারে গোল করে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন। তখন ম্যাচের ফলাফল ৪-৩। এর পর কাউন্টার অ্যাটাকে দ্রুত ওপরে উঠেছিল লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের ক্রস দূরের পোস্ট থেকে জোরালো শটে জালে জড়িয়ে দেন অক্সলেড চেম্বারলেইন।

শেষ পর্যন্ত ৫-৩ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন লিভারপুল। আর ম‌্যাচ হেরে কিছুটা ব‌্যাকফুটে চেলসি। চ‌্যাম্পিয়নস লিগে খেলতে হলে সেরা চারে থাকতে হবে তাদের। পয়েন্ট টেবিলে তারা এখন সেরা চারে থাকলেও শেষ ম‌্যাচে ড্র কিংবা জয় পেতেই হবে তাদের। নয়তো চেলসিকে টপকে লিস্টার সিটি সেরা চারে জায়গা করে নিবে।