• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ছিনতাইকারীরা খরচ করে ফেলেছে ২০ লাখ টাকা, উদ্ধার ৬০ লাখ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ জুন ২০২০  

অবশেষে উন্মোচিত হলো ন্যাশনাল ব্যাংকের রেমিটেন্সের ৮০ লাখ টাকা খোয়ার রহস্য। গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে ৪ ছিনতাইকারী। উদ্ধার হয়েছে ৬০ লাখ টাকা। জব্দ করা হয়েছে অস্ত্র ও গুলি।

গত ১০ মে দিনে দুপুরে ন্যাশনাল ব্যাংকের রাজধানীর নথব্রুক শাখা থেকে টাকা তুলে ইসলামপুর শাখায় টাকা জমা দিতে রওনা হয় ব্যাংকের টাকা ভর্তি গাড়ি।   ইসলামপুর শাখায় গাড়িটি পৌঁছালে ব্যাংক কর্মকর্তা সিকিউরিটি অফিসারকে নিয়ে শাখার ভেতরে চলে যান। ফিরে এসে টাকা জমা দেয়ার প্রস্তুতি নেয়ার সময় তাদের নজরে আসে ৮০ লাখ টাকা ভর্তি একটি বস্তা গায়েব। ঘটনার পরপরই কোতয়ালী থানায় লিখিত অভিযোগ করে কর্তৃপক্ষ।

এ ঘটনা তদন্তে পুলিশের পাশাপাশি মাঠে নামে গোয়েন্দা পুলিশ। সিসিটিভি ফুটেজ ও তদন্তে বের হয়ে আসে টাকা ছিনতাইয়ের চাঞ্চল্যকর ঘটনা। আর ২১ দিনের মাথায় ডিবির হাতে ধরা পড়ে ৮০ লাখ টাকা ছিনতাইয়ের মূলহোতাসহ ৪ ছিনতাইকারী।

মঙ্গলবার (২ মে) গণমাধ্যমকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান জানান, মো. হান্নান ওরফে ব্রিফকেস হান্নান, মোস্তফা, বাবুল মিয়া ও মোছাম্মৎ পারভীনই ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকা ছিনতাইয়ের কারিগর। এ ৪ জন সংঘবদ্ধ চক্র হিসেবে বিভিন্ন সময় ধরনের অপরাধে লিপ্ত ছিল। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৬০ লাখ টাকা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। তবে বাকি ২০ লাখ টাকা আসামিরা খরচ করে ফেলেছে বলে জানানো হয়।

জানা যায়, ঘটনার দিন টাকা ভর্তি গাড়িটিকে নথ ব্রুক শাখা থেকেই অনুসরণ করে ছিনতাইকারীরা। ইসলামপুর শাখায় পৌঁছালে সেখানে সক্রিয় হয়ে উঠে দলনেতা হান্নানসহ ২ অপরাধী। ব্যাংক কর্মকর্তা সিকিউরিটি অফিসারদের নিয়ে শাখার ভেতরে প্রবেশ করার পরপরই, গাড়ির দায়িত্বে থাকা সিকিউরিটিকে কথায় ব্যস্ত রাখে সেখানে আগে থেকে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা। সিকিউরিটির অন্যমনস্কতার সুযোগে দলনেতা হান্নান গাড়ির গেট খুলে টাকার বস্তা চুরি করে। মূলহোতা হান্নানের নামে দেশের বিভিন্ন থানায় মামলা রয়েছে।