• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জিমেইলে মেইল পাঠাতে নতুন সুবিধা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

অনেক সময় বিভিন্ন প্রয়োজনে এক বা একাধিক মেইলকে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানোর প্রয়োজন হয়। সুবিধাটি আউটলুকে থাকলেও জিমেইল ব্যবহারকারীরা মূলত এই ফিচারটি থেকে এতোদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি জিমেইল ফিচারটি চালু করেছে। এখন থেকে জিমেইল ব্যবহারকারীরা প্রয়োজনীয় মেইলগুলোকে ডাউনলোড বা কপি না করে সরাসরি ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে অন্যকোনও মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠাতে পারবেন।

সংবাদ মাধ্যম এনগ্যাজেট জানায়, জিমেইলে কোনও মেইল উইন্ডোতে চালু থাকা অবস্থায় মেইল লিস্ট থেকে প্রয়োজনীয় মেইলগুলো ড্র্যাগ করে মেইল বডির উপরে ছেড়ে দিলেই সেগুলো অ্যাটাচ হয়ে যাবে। আবার কোনও একটি মেইল চালু থাকা অবস্থায় সেটা সরাসরি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানো যাবে। সেক্ষেত্রে  মেইলের ওপরে ডান দিকে তিনটি ডট বিশিষ্ট ‘মোর’ বা ‘ওভারফ্লো’ মেনুতে ক্লিক করে “ফরওয়ার্ড এজ অ্যাটাচমেন্ট” অপশনটিতে ক্লিক করলেই সেটি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে চলে আসবে।

শুধু তাই নয়, কোনও মেইলের রিপ্লাই দেওয়ার সময় অন্যকোনও মেইলকে অ্যাটাচ করার জন্য রিপ্লাই করা মেইলটিকে উইন্ডোতে ওপেন করে লিস্ট থেকে যেকোনও মেইল বা মেইলগুচ্ছকে ড্র্যাগ করে এনে ছেড়ে দিলেই হবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়, ফিচারটি ধীরে ধীরে সব জায়গায় পৌঁছানো হচ্ছে। সূতরাং সব ব্যবহারকারীর কাছে পৌঁছতে একটু সময় লাগবে বলে জানায় তারা।