• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দল এর এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব ১২। রোববার (২৮ জুন) র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মো. এরশাদুর রহমান প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখে করেন দীর্ঘদিন ধরে কুষ্টিয়া ও মেহেরপুর জেলায় আমজাদ আলী জঙ্গি সংগঠন আল্লাহর দলের সাথে সম্পৃক্ত ছিলো এবং সে সদস্য সংখ্যা বাড়ানোর কাজ করত। এসব তথ্য জানার পর র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। শনিবার (২৭ জুন) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার সদর থানাধীন হঠাৎপাড়া এলাকায় অভিযান চালিয়ে আমজাদ আলীকে গ্রেফতার করা হয়।

সে নতুন সদস্য সংগ্রহ, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় করত সে। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষে তিনি সকল সদস্যদের নিয়ে নিয়মিত আলোচনা সভা করত সে।

এসময় তার কাছ থেকে ৪টি উগ্রবাদী বই, ১৩টি উগ্রবাদী লিফলেট, ১টি মোবাইল ফোন, ১টি সিম এবং নগদ ১৫০০ টাকা উদ্ধার করা হয়। পরে তার বিরুদ্ধে কুষ্টিয়া জেলার মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে থানায় হস্তান্তর করা হয়।