• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

`নিষ্প্রভ` মেসি, ভ্যালেন্সিয়ার মাঠে হারলো বার্সা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 


ম্যাচে সত্যিকার অর্থেই 'নিষ্প্রভ' থাকলেন মেসি। আর অধিনায়কের এমন অনুজ্জ্বল থাকার ম্যাচে হেরে গেল বার্সেলোনা। অন্যদিকে ২০০৭ সালের পর নিজেদের ঘরের মাঠে লা লিগার ম্যাচে বার্সাকে হারানোর স্বাদ পেল ভ্যালেন্সিয়া। কাতালান জায়ান্টদের বিপক্ষে স্বাগতিকদের এবারের জয় এলো ২-০ গোলে। ফলে নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে প্রথম পরাজয়ের স্বাদ পেলেন মেসিরা।
মাস্তেয়ায় শনিবার (২৫ জানুয়ারি) কোপা দেল রে'র ম্যাচে জয় পাওয়া দলে সাতটি পরিবর্তন এনেছিলেন বার্সা কোচ কিকে সেতিয়েন। লিওনেল মেসি ফেরার পাশাপাশি গোল পোস্টের নিচে নিজের জায়গায় ফিরেছিলেন মার্ক আন্দ্রে-টের স্টেগান। এছাড়া জেরার্ড পিকে, স্যামুয়েল উমতিতি, জর্দি আলবা, আর্থার মেলো এবং সার্জিও বুসকেতস সবাই যার যার জায়গায় ফিরেছিলেন। কিন্তু পূর্ণ শক্তির দল নিয়েও ভ্যালেন্সিয়ার মাঠে স্বরূপ দেখাতে পারেনি কাতালানরা।

ম্যাচের মাত্র ১০ম মিনিটেই বার্সার সর্বনাশ ডেকে এনেছিলেন পিকে। নিজেদের ডি-বক্সে ভ্যালেন্সিয়ার গায়াকে ফেলে দিয়েছিলেন এই ডিফেন্ডার। ফলশ্রুতিতে নিজে তো হলুদ কার্ড দেখলেনই, প্রতিপক্ষকে উপহার দিলেন গোলের দারুণ সুযোগ। কিন্তু সেবার ভাগ্য বার্সার পক্ষেই ছিল। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ভ্যালেন্সিয়ার স্ট্রাইকার ম্যাক্সিমিলিয়ানো গোমেস গঞ্জালেস।

২৮তম মিনিটে মেসির শট অল্পের জন্য বার মিস করলে গোলের দেখা পায়নি বার্সা। এক মিনিট পর একাই দু'বার গোল গোমেস ও গামেইরোকে বঞ্চিত করেন টের-স্টেগান। এভাবে মিসের মহড়ায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধে বার্সাকে চেপে ধরে ভ্যালেন্সিয়া। এর ফল আসে ৪৮তম মিনিটে। তবে এতে ভূমিকা ছিল আলবার। গোমেসের জোরালো শট বার্সা মিডফিল্ডারের গা ঘেঁষে জালে জড়িয়ে যায়। বলের বাঁক পাল্টে যাওয়ায় চেষ্টা করেও বল ঠেকাতে পারেননি বার্সা গোলরক্ষক।

এরপর মেসির দুটি প্রচেষ্টা নষ্ট হতে দেখে বার্সা। এরমধ্যে গ্রিজমানের ক্রসে দারুণ এক সুযোগ পেয়েও টাইমিংয়ের গড়বড় হয়ে যাওয়ায় বল ডান পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এদিকে ৭৭তম মিনিটে বার্সার সর্বনাশের চূড়ান্ত হয় গোমেসের গোলে। ফার্নান্দো তোরেসের বানিয়ে দেওয়া বলে গোল করতে ভুল করেননি এর আগে পেনাল্টি মিস করা স্ট্রাইকার।

এই হারের পরও লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল বার্সা। ২১ ম্যাচে দলটির পয়েন্ট ৪৩। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ অবশ্য এক ম্যাচ কম খেলেছে। আর এই জয়ে ২১ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে ভ্যালেন্সিয়া।