• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিয়মিত অর্থনৈতিক সংলাপে বসবে বাংলাদেশ-জাপান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

 


বাণিজ্যিক সর্ম্পক জোরদার এবং বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে নিয়মিতভাবে দু'দেশের মধ্যে সরকারি-বেসরকারি অর্থনৈতিক সংলাপে বসবে।

ঢাকায় নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সাথে এক সৌজন্য বৈঠকে এ বিষয়ে সহমত প্রকাশ করেন।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দপ্তরে গতকাল মঙ্গলবার এই বৈঠক অনুষ্ঠিত হয়। দায়িত্বগ্রহণের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন ঢাকায় জাপানের নবনিযুক্ত রাষ্ট্রদূত। এরপর এটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে রাষ্ট্রদূতের প্রথম কোনো বৈঠক।

বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জাপান সরকারের প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন বাংলাদেশ থেকে দক্ষ টেকনিক্যাল কর্মী নেয়ার চুক্তি করার জন্য।

এসময় প্রতিমন্ত্রী রোহিঙ্গা সমস‌্যা সমাধানের জন্য জাপান সরকারকে আরো বেশি ভূমিকা রাখার অনুরোধ জানান।

রাষ্ট্রদূত এসব বিষয়ে সম্মতি প্রকাশ করেন এবং যৌথভাবে উদ্যোগে কাজ করার বিষয়ে মতামত জানান।

একই সঙ্গে তিনি জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বি-পক্ষীয় সম্পর্ক উন্নয়ন জোরদারে অঙ্গীকার করেন এর আগে বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন হিরোয়াসু ইজুমি। তিনি বিদায় নেওয়ার পরে দেশটি নাওকি ইতোকে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়।