• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

পিরোজপুরসহ পাঁচ জেলায় দুদকের অভিযান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

ঢাকা, রাজশাহী, পিরোজপুর, বগুড়া ও পাবনা জেলায় পৃথক পাঁচটি অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট। একইসঙ্গে কয়েকটি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, বিসিক চেয়ারম্যান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, মৎস অধিদফতরের মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য  অভিযান ও চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের জনসংযোগ সূত্রে জানা গেছে, ঢাকা ওয়াসা মডস জোন-২ এ গ্রাহকদের অভিযোগে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শারিকা ইসলামের নেতৃতে অভিযান পরিচালনা করে আবাসিক, কমার্শিয়াল, ইন্ডাস্ট্রিয়ালে অবৈধ সংযোগ ও মাসিক বিলে অনিয়ম পায় দুদক টিম। রাজশাহীতে রেলওয়ের ওয়েম্যান পদের নিয়োগে মৌখিক পরীক্ষায় অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করে। দুদকের অভিযানে পিরোজপুরের ভূমি অফিসের অভিযানে বেশ কয়েকজন কর্মচারী দীর্ঘদিন যাবত সেবাপ্রার্থীদের হয়রানি করছেন এমন অভিযোগের প্রাথমিক সত্যতা উঠে আসে। বগুড়ার সান্তাহারে রেলওয়ে জংশনের অকেজো ওয়াগন সরবরাহে অনিয়ম এবং কুষ্টিয়া-পাবনা মহাসড়কে নিম্নমানের কাজ করার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার জানান, দুদক হটলাইনের (১০৬) মাধ্যমে আসা অভিযোগের ভিত্তিতে প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে এলাকায় মাদকদ্রব্য বেচাকেনা ও চোরাচালানের অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, সাবেক বিসিক (বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন) কর্মকর্তার ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বিসিক চেয়ারম্যান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) রোগীদের হয়রানির অভিযোগে খুমেক পরিচালক এবং এফআইকিউএস সনদপত্রের চালান জালিয়াতি করে সরকারের রাজস্ব ফাঁকির অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মৎস অধিদফতরের মহাপরিচালককে চিঠি পাঠিয়েছে দুদক।