• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

পিরোজপুরে জাতীয় শোক দিবস পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৯  


পিরোজপুর সংবাদ দাতাঃ     
স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ১৫ আগষ্ট ৪৪তম মৃত্যু বার্ষিকী পিরোজপুর জেলা প্রশাসকের নেতৃত্বে পালিত হয়েছে। এ সময় সর্বস্তারের সরকারী কর্মকর্তা, আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের নের্তৃবৃন্ধু বিস্তারিত কর্মসূচী মধ্যদিয়ে শোকাবহ এ দিনটি পালন করেন। শোকগাথা এক মর্মস্পর্শীদিনটি বঙ্গবন্ধুর  শাহাদতবার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ১ আগষ্ট থেকে নানা কর্মসূচী পালন করছে। প্রতিবছর নিয়ম করে আগষ্ট মাস আসে, আবার শেষ হয়ে যায়। কিন্তু শেষ হয় না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য শোকাগাথা এ দিনটি। 

নানা আয়োজনে আজ বৃহস্পতিবার সকাল ৯ টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের পক্ষে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্প স্তবক অর্পণ করেন। পরে জেলা প্রশাসনের উদ্যোগে একটি শোক র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক শোক সভার আয়োজন করা হয়। 

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, সরকারী সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ্য সৈয়দ আলী আজম প্রমুখ।  এদিকে শহরের টউন ক্লাব মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত হয় দোয়া ও মিলাদ মাহফিল।

 এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান সরদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহমদ, সদস্য আমিরুল ইসলাম মিরণ, সদর উপজেলা যুবলীগের সভাপতি কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লব সহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ। পরে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাহফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় এবং উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।