• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

পুরুষদের থেকেও শেখো : মেয়েদের উদ্দেশ্যে জোলি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

 

নারী পুরষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করাটাই ক্ষমতার পরিচয়। আর এটি করতে পারলেই পৃথিবীটা আরও সুন্দর হবে বলে মনে করে হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি।

তার মতে, নারীর শক্তি দেখানোর উপায় হল পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা, তাদের সঙ্গে বিবাদে জড়ানো নয়।

অভিনেত্রী-নির্মাতা-অ্যাক্টিভিস্ট জোলি ডিজনির ছবি ম্যালফিসেন্ট: মিসট্রেস অফ ইভেল-এ ভিলেন চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রায়ই একটা কথা চোখে পড়ে, ‘এই নারী শক্তিশালী’। তখনই দেখি, হয় সেই নারীকে কোনো পুরুষকে হারাতে হচ্ছে, বা সেই পুরুষের সমকক্ষ হতে হচ্ছে বা সেই নারীর কোনো পুরুষকে দরকারই পড়ছে না।

‘ম্যালফিসেন্ট’-এ জোলির সঙ্গে আছেন অভিনেত্রী এলি ফ্যানিং। এলির প্রসঙ্গে জোলি বলেন, আমাদের দুজনের চারপাশের পুরুষদের থেকে শেখা উচিত। আমার মনে হয়, অল্পবয়সী মেয়েদের কাছেও গুরুত্বপূর্ণ এই মেসেজটা যাওয়ার দরকার আছে। তাদের উদ্দেশ্যে বলি, নিজেদের শক্তি খুঁজে বের করো। তার সঙ্গে সঙ্গে তোমাদের চারপাশের পুরুষদের থেকেও শেখো, তাদের শ্রদ্ধা করো।

আগামী ছবি প্রসঙ্গে জোলি বলেন, ‘এখানে নারীরা খুব শক্তিশালী। কিন্তু যে ভিলেন, যে খারাপ, সেও একজন নারী। তাকে একসময় হারতেই হয়। এই সমস্ত নানারকম নারী চরিত্রের আনাগোনা আছে ছবিতে। কিন্তু আমি এটাও বলতে চাই, এই সমস্ত নারী চরিত্রের সঙ্গে যে পুরুষ চরিত্র আছে তারাও অসাধারণ। সেটাও কিন্তু সমান গুরুত্বপূর্ণ।’