• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন শাবির ৭ শিক্ষার্থী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

 

 

২০১৮ সালে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে অনুষদে শীর্ষস্থান অজর্নকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীতদের অভিনন্দন জানাই। শিক্ষা এবং গবেষণায় আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় তথা দেশে-বিদেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে। আশা করি তারাও এসব ক্ষেত্রে অবদান রাখবে এবং বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম বয়ে আনবে।

পদকের জন্য মনোনীতরা হলেন, ফিজিক্যাল সায়েন্স অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের মোছা. ফারজানা আক্তার, এপ্লায়েড সায়েন্স অনুষদ থেকে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবরিন আরা, লাইফ সায়েন্সেস অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের নাফিসা তাসনীম নূশা, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের ফাহিমা সুমাইয়া লষ্কর, ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের নাবিলা আহমেদ, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদ থেকে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের মো. শামীম রেজা সাইমুন ও মেডিকেল সায়েন্সেস অনুষদ থেকে মেডিকেল সায়েন্স বিভাগের প্রমা দাশ তালুকদার বিন্তী।

গত ৬ জানুয়ারি পদকের জন্য মনোনীত দেশের ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থীর তালিকা ওয়েবসাইটে প্রকাশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

এ তালিকায় শাবির ৭ জন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৫ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৬ জন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ জন, বুটেক্স থেকে ৪ জন, রুয়েটের ৩ জন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীর নাম রয়েছে।

এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বেসরকারি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর নাম রয়েছে।