• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

প্রিয়া সাহার এনজিও থেকে সকল সদস্যের গণ পদত্যাগ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ জুলাই ২০১৯  

প্রিয়া সাহার বেসকারি উন্নয়ন সংস্থা (শারি) এর অধীন ও অর্থায়নে পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা-(সুনাম) এর কমিটি থেকে পদত্যাগ করেছে কমিটির সদস্যরা। গতকাল রবিবার (২১ জুলাই) দুপুরে পিরোজপুর সদর উপজেলা কমিটির সদস্যরা পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এক যোগে পদত্যাগের যোঘনা দেয়।

পিরোজপুর সদর উপজেলা কমিটির সুনাম সভাপতি মো: হাসিবুল ইসলাম লিখিত বক্তব্য বলেন, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রতির দেশ। এ দেশে সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহবস্থান যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশে^র কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হয়। সেই খানে প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ কে হেয় প্রতিপন্ন করেছে।

এ বিষয়টি আমরা মনে করছি দেশদ্রোহীতার সামিল। আমরা এই সময় প্রিয়া বালার বক্তব্য অসৎ উদ্দেশ্য প্রনোদিত এবং সাম্প্রদায়িক সম্পর্ক নষ্টের উষ্কানিমূলক অপচেষ্টা ছাড়া আর কিছুই নয় বলে মনে করছি। এছাড়া আমার বিভিন্ন সূত্রে ও সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানতে পেরেছি প্রিয়া সাহা ও এই বক্তব্য তার ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য।

তাই প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাসের পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা-“শারি” এর অধির পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা-(সুনাম) পিরোজপুর সদর উপজেলা কমিটি থেকে আমরা কমিটির ২৫জন সদস্য তার বক্তব্যের প্রতিবাদ স্বরূপ কমিটি থেকে স্বেচ্ছায় সবাই পদত্যাগ করছি। এ সময় প্রিয়া সাহা এর বক্তব্য বিষয়ে দেশে তাকে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করার দাবী জানান তারা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পিরোজপুর সদর উপজেলা সুনাম কমিটির সহ-সভাপতি তামিম সরদার, মানবাধিকার বিষয়ক সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন, সদস্য ওয়ালিউর রহমান রাফি, ফেরদৌস রহমান সহ নেতৃবৃন্দ।