• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

প্রেমের টানে বাংলা‌দে‌শে ছুটে এসেছেন ইন্দোনেশিয়ান এক তরুণী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

শরীয়তপুর প্র‌তিনি‌ধিঃ

‌ভালোবাসা মানে না কোনো বাধা। তাই তো সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে এবার প্রেমের টানে বাংলা‌দে‌শে ছুটে এসেছেন মার‌দিয়ানা নামের ইন্দোনেশিয়ান এক তরুণী।

জানা যায়, মার‌দিয়ানার সা‌থে ২০১৩ সা‌লে ফেসবুকে পরিচয় হয় শরীয়তপুরের ন‌ড়িয়া পৌরসভার লোন‌সিং গ্রা‌মের মো. সে‌লিম খালাসীর স‌ঙ্গে । প‌রে মার‌দিয়ানা ও সে‌লি‌মের ভাই-‌বো‌নের সম্পর্ক গ‌ড়ে উঠে। 

এরইম‌ধ্যে ২০১৬ সা‌লে মাদারীপুরের সদর উপ‌জেলার দুধখা‌লি ইউনিয়‌নের চ‌ন্ডিব‌দ্দি গ্রা‌মের কাজী এ‌টিএম দাউদের ছে‌লে কাজী আহমাদুল হো‌সেন রাজনের সঙ্গে প্রথ‌মে ফেসবু‌কে প‌রিচয় হয় সেখান থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে গড়ায় প্রেমের সম্পর্কে। সেই সম্পর্কেই শুরু মন দেয়া-নেয়া। আর সেই মনের টানেই বাঙালি তরুণের কাছে ছুটে আসেন ইন্দোনেশিয়ান তরুণী মার‌দিয়ানা।

মার‌দিয়ানা ইন্দোনেশিয়ার পালু বোরাদ এলাকার কাহারু‌দ্দিন ও মো‌লি দম্প‌তির মেয়ে। ‌তি‌নি এক‌টি প্রা‌ইভেট কোম্পানিতে চাক‌রি ক‌রেন।

মা‌রদিয়ানার ভাই সে‌লিম খালাসী (বাংলা‌দেশ) ব‌লেন, মার‌দিয়ানা আমা‌কে ধ‌র্মের ভাই ডে‌কে‌ছে। আমারা ভাই‌-বোন। সম্পর্কটা আমার প‌রিবারও মে‌নে নি‌য়ে‌ছে।

‌তি‌নি ব‌লেন, ফেসবুকের মাধ্যমে ইন্দোনেশিয়ান মুসলিম পরিবারের সন্তান মার‌দিয়ানার সঙ্গে মাদারীপু‌রের রাজ‌নের পরিচয় হয়। তি‌নি আমার দেশ ও আমাদের কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে আমার কাছ থেকে জানে। তাছাড়া রাজ‌নের পরিবার সম্পর্কে সব কিছু জেনে গত ২৯ এপ্রিল বাংলা‌দে‌শে আসেন আমার বোন। ৩০ এপ্রিল ঢাকা কোতয়ালী কোর্ট হাউজ ষ্ট্রীট বার ভব‌নে মার‌দিয়ানা-রাজ‌নের  বি‌য়ে হয়। বি‌য়ের পর এক সপ্তাহ থে‌কে ইন্দোনেশিয়া চ‌লে যায় মার‌দিয়ানা। আবার ২১ আগস্ট রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে মার‌দিয়ানা। প‌রে বি‌কে‌লে তাকে গ্রামের বাড়ি শরীয়তপুর ন‌ড়িয়া পৌরসভার লোন‌সিং নিয়ে আসি। 

২৩ আগস্ট (শুক্রবার) জাকজমকপূর্ণ সামা‌জিক অনুষ্ঠা‌নের মাধ্য‌মে আমার বাড়ি ন‌ড়িয়া লোন‌সিং থে‌কে মারদিয়ানা‌কে রাজ‌নের হা‌তে তু‌লে দেই।

অনুষ্ঠা‌নে ন‌ড়িয়া পৌরসভার মেয়র শ‌হিদুল ইসলাম বাবু রাড়ী, ন‌ড়িয়া থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) একেএম মঞ্জুরুল হক আকন্দ, ও‌সি (তদন্ত) আবু বকর মিয়া, ন‌ড়িয়া পৌরসভার প্যা‌নেল মেয়র শ‌হিদুল ইসলাম সরদারসহ এলাকার গন্যমান্য ব্য‌ক্তিবর্গ উপ‌স্থিত ছি‌লেন।

ন‌ড়িয়া পৌরসভার মেয়র শ‌হিদুল ইসলাম বাবু রা‌ড়ি ব‌লেন, প্রে‌মের টা‌নে ইন্দোনেশিয়ান তরুণী বাংলা‌দে‌শে চ‌লে এসে‌ছে। ন‌ড়িয়াতে তা‌দের অনুষ্ঠা‌নে এসে বেশ ভা‌লো লাগ‌লো। ন‌ড়িয়া‌তে এই প্রথম এমন অনুষ্ঠা‌নে যোগ দিলাম। দোয়া ক‌রি তা‌দের বিবাহীত জীবন সু‌খের হোক।

মার‌দিয়ানা সাংবাদিকদের জানান, রাজ‌নের প্রতি গভীর ভালোবাসার টানে বাংলাদেশে এসেছেন তিনি। রাজ‌নের সঙ্গে বিবাহে আবদ্ধ হ‌য়ে‌ছেন তি‌নি। বিষয়টি তার মা বাবাকে জানিয়েই এসেছেন। এ দেশের মানুষের আতিথেয়তায় ও ভালোবাসায় মুগ্ধ মার‌দিয়ানা।