• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বঙ্গবন্ধু ছাত্রলীগের রাজনীতিকে উজ্জিবিত করে হয়েছিলেন প্রান পুরুষ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম.রেজাউল করিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছাত্রলীগের রাজনীতিকে উজ্জিবিত করে হয়েছিলেন ছাত্রলীগের প্রাণ পুরুষ। বাংলাদেশের যা কিছু গৌরবময় অর্জন এই সকল অর্জনের কৃতিত্বের সম্মুখ সারির দাবিদার বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৬৯ এর গণঅভূত্থান, ৬২ শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলন, ১৯৫৮ সালে সামরিক শাসনের বিরুদ্ধে আন্দোলন, ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ৬ দফাকে মানুষের দ্বারে দ্বারে পৌছানো এবং ১৯৭০ এর নির্বাচনে ছাত্রলীগের ছিলো গৌরব উজ্জল ভুমিকা।

এ ছাড়া বঙ্গবন্ধুকে হত্যার পর ছাত্রলীগই প্রথম প্রতিরোধ গড়ে তোলে। বিশ্বজিৎনন্দী সহ অধিকাংশই ছিলো ছাত্রলীগের নেতা কর্মী। মন্ত্রী এ সময় নিজের কথা উল্লেখ করে বলেন, ছাত্রলীগের একজন কর্মী ছিলাম সেটা নিয়ে আমি গর্ববোধ করি। যড়যন্ত্রকারীরা বহুবার মারতে চেয়েছিলো। কিন্তু প্রানে বেঁচে আছি এখন আওয়ামীলীগের কর্মী হিসেবে কাজ কাজ করতে পারছি এটাই গর্বের।

তিনি আজ সোমবার দুপুরে পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহিদ ওমর ফারুক অডিটরিয়মে জেলা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় আরও বক্তব্য জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার, সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দন খান, কেন্দ্রীয় যুবলীগ নেতা কামরুজ্জামান খান শামীম। সভা পরিচালনা করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক।