• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশকে নিয়ে জুলাইয়ে সিরিজ আয়োজন করতে চায় শ্রীলংকা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ মে ২০২০  

করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘদিন মাঠে নেই ক্রিকেট। তবে আগামী জুলাই মাসে নিজ দেশে ক্রিকেট ফেরাতে প্রস্তুত শ্রীলঙ্কা। আর সেই মাসেই বাংলাদেশ ও ভারতকে নিয়ে আলাদাভাবে সিরিজ আয়োজন করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট।

যদিও শ্রীলংকা সফরের বিষয়ে বিসিসিআই বা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন পর্যন্ত কোনো নিশ্চয়তা দেয়নি। কিন্তু এই সময়ে লঙ্কানরা সিরিজ আয়োজনের ব্যাপারে প্রস্তুতি নিয়ে রাখবে বলে জানা যায়। দেশটিতে মাত্র ৫০০ করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে।

এ বিষয়ে শ্রীলংকা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেন, আমরা ভারত ও বাংলাদেশের বোর্ডের সঙ্গে আলোচনা করেছি এবং তাদের জবাবের অপেক্ষায় আছি। আশা করি সিরিজগুলো বাতিল হবে না।

এমনটি ভাবা হচ্ছে বোর্ডগুলোর অনুমোদনের বাইরেও যদি এই সিরিজগুলো আয়োজন হয়, তবে শ্রীলংকা সরকার দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া ও খেলোয়াড়দের জন্য নিরাপত্তা নিশ্চিত করতে যাচ্ছে। এছাড়া প্রয়োজনে ভারত ও বাংলাদেশের সঙ্গে জরুরি ভ্রমণের ব্যাপারেও আলোচনা করা হবে বলে জানা যায়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমাল অবশ্য জানিয়ে দিয়েছেন, ভারতীয় সরকার যতক্ষণ পর্যন্ত না ভ্রমণের অনুমোদন দিচ্ছে, ততক্ষণে আমাদের কিছুই করার নেই।

এদিকে ক্রিকইনফোকে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আমাদের আসলে বাংলাদেশের ভ্রমণ নিষেধাজ্ঞার ওপর তাকিয়ে থাকতে হচ্ছে। এছাড়া দুদেশের কোয়ারেন্টাইন অবস্থাও জানতে হবে। আমরা তাদের সঙ্গে আলোচনার মধ্যে আছি, ফলে সবকিছুই খেলা সংক্রান্ত বিষয় ঘিরে হচ্ছে। আমাদের ক্রিকেটারদের প্রস্তুতির ব্যাপারেও জানতে হবে। খেলোয়াড়রা অনুশীলনে যাবে। তবে এই সফর সম্পর্কে আমাদের বিস্তারিত জানতে হবে।

আগামী জুনের শেষে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে ভারতের। অন্যদিকে বাংলাদেশের তিনটি টেস্ট ম্যাচ খেলার সূচি রয়েছে। যেখানে এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

শ্রীলংকা ইতিমধ্যে নিজ দেশের অনুষ্ঠেয় দুটি সিরিজ স্থগিত করেছে। ইংল্যান্ডের বিপক্ষে গত মার্চেই দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ছিল। তবে ডি সিলভার মতে এই সিরিজটি আগামী জানুয়ারিতে হতে পারে। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ ছিল।