• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের দুর্যোগ ব্যাবস্থাপনা আজ বিশ্বর কাছে অনুকরনীয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  


গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের দুর্যোগ ব্যাবস্থাপনা আজ বিশ্বের কাছে অনুকরনীয়। বাংলাদেশ এখন কেবল উন্নয়নেরই নয়, দুর্যোগ ব্যবস্থাপনাতেও বিশ্বে উন্নত দেশগুলোর কাছে একটি রোল মডেল  হিসাবে স্থান পেয়েছে।   এটা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে। অন্যান্য সরকারের সময় প্রাকৃতিক দুর্যোগে অনেক মানুষের প্রাণহানী ঘটতো,  এখন আর সেটা হচ্ছে না। যা ক্ষয়ক্ষতি হচ্ছে তাও আবার সরকারের পক্ষ থেকে পুরন করার ব্যবস্থা করা হচ্ছে।
বন্যা, খরা, ঘুর্ণিঝড়, অগ্নিকান্ড- এসবে ক্ষয়ক্ষতি যাতে হ্রাস পায়   সে জন্য   ব্যবস্থা নেয়ার প্রয়োজন  ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা নিয়েছেন। যা আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। উন্নত দেশগুলো এ ব্যাপারে     বাংলাদেশের কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে বলে মনে করছে। মঙ্গলবার (১২ নভেম্বর) বিকালে জেলার নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের  ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন কালে তিনি এসব কথা বলেন। 
এ সময়  তিনি উপজেলার   ক্ষতিগ্রস্থ পরিবার ও তাদের সদস্যদের খোঁজ খবর নেন এবং জেলার সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ উপজেলা নাজিরপুরের দীর্ঘা, দেউলবাড়ী ও কলারদোয়ানিয়া ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা গুলো   পরিদর্শন করেন। এ সময় তিনি ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্থদের  সরকারের তরফ থেকে সাধ্যমত তাদের ক্ষতি পুরোনের আশ্বাস দেন।
এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী  কর্মকর্তা  রোজী আকতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, পিরোজপুর জেলা পরিষদের সদস্য তুহিন হালদার তিমির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ই¯্রাফিল, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসনাত ডালিম প্রমূখ।
এর আগে মন্ত্রী ওই দিন দুপুরে জেলার সদর উপজেলার দুর্গাপুর  ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে ত্রান বিতরন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান। এ সময় মন্ত্রী বলেন, অনেক ব্যাস্ততার  সত্ত্বেও এলাকায় বুলবুলের তান্ডবে ক্ষতির কথা শুনে নারীর টানে চলে আসছি। সকল সমস্যা ও ক্ষতির বিষয় প্রধান মন্ত্রীকে অবহিত করে যথাযথ সাহায্যের চেষ্টা করবো।