• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাবার সঙ্গে সম্পর্ক মধুর করবেন যেভাবে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ জুন ২০২০  

আজকাল প্রযুক্তির যুগে পরিবারে সবার মধ্যেই একরকম দূরত্ব তৈরি হয়েছে। সবাই এক ছাদের নিচে থেকেও যোজন যোজন দূরে। সন্তানরা বেশি সোশ্যাল মিডিয়া নিয়েই ব্যস্ত থাকে। দেখা যায়, বাবাও ব্যস্ততার জন্য সন্তানদের সময় দিতে পারে না। আর এতে সম্পর্কে দুরত্ব সৃষ্টি হয়। 

আজ বাবা দিবস। বাবা প্রতিটা সন্তানের কাছে একজন শ্রেষ্ঠ আইডল। একজন সন্তানের এগিয়ে যাওয়ার মূল পথপ্রদর্শক হলেন তার বাবা। তবে নানা কারণে হয়তো পিতার সঙ্গে সন্তানের দূরত্ব তৈরি হয়ে যায়। এখনই সময় বাবার সঙ্গে সব দূরত্ব ঘুচিয়ে সম্পর্ক মধুর করে তোলার। কীভাবে করবেন জেনে নিন তবে- 

> বন্ধুর মতো মেলামেশা করুন। সন্তানরা বড় হলে পিতা মাতার সঙ্গে একধরনের দূরত্ব তৈরি হয়। এটি অনেক সময় সংকোচ বা লজ্জা থেকে হয়। সংকোচ কাটিয়ে বাবার সঙ্গে মিশতে হবে। যে কোনো বিষয় নিয়ে আলোচনা করুন।  

> বাবার সঙ্গে বসে গল্প করতে পারেন। ছোটবেলার স্মৃতিচারণে ফিরে আসবে আগের সময়। 

> বাবার সঙ্গে নিজের সমস্যা বা আনন্দ ভাগাভাগি করতে পারেন। 

> একসঙ্গে খাবার খান। সারাদিনে সম্ভব না হলে সকালে বা রাতের খাবার একসঙ্গে বসে খান। এই সময় হালকা গল্পগুজব করতে পারেন। সারাদিনের কাজ সম্পর্কে আলোচনা করতে পারেন। 

> একসঙ্গে নামায পড়ুন। ব্যায়াম বা সকালে একসঙ্গে হাঁটতে যেতে পারেন। 

> বাবাকে সঙ্গে নিয়ে শপিংয়ে যেতে পারেন কিংবা বাবার পছন্দের জিনিসটি উপহার দিতে পারেন। 

> হাসপাতালে গেলে সঙ্গে নিয়ে যান। নিয়মিত শরীরের খোঁজ খবর রাখুন।  

> নিঃশর্তভাবে ভালোবাসুন। সেই সঙ্গে শ্রদ্ধা করুন। 

> জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে বাবার পরামর্শ চান। 

 > লজ্জা বা সংকোচ দূর করে কথা বলুন। 

> বাবা মা দূরে থাকলে নিয়মিত ফোনে খোঁজ খবর রাখুন। ভিডিও কল করে কথা বলতে ভুলবেন না।

দেখবেন আপনার এসব কাজে আপনার সঙ্গে আপনার বাবার সম্পর্ক অনেকখানি সহজ হয়ে গিয়েছে।