• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু আগামী সপ্তাহে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

রাজধানীর হাতিরঝিল প্রকল্পে ‘ক্যান্সারের মতো’ থাকা বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে আগামী সপ্তাহে। ১৫ তলা ভবনটি ভাঙতে ‘ফোর স্টার’ নামে একটি কম্পানির সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আগামী ছয় মাসের মধ্যে সনাতন পদ্ধতিতে ভবনটি ভাঙতে প্রতিষ্ঠানটিকে নির্দেশনা দেওয়া হয়েছে রাজউকের পক্ষ থেকে। গতকাল সোমবার রাজউকের একাধিক কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন।

জানা গেছে, তৈরি পোশাক শিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএর এই ভবনটি ভাঙতে আদালতের নির্দেশনার পর গত ১৬ এপ্রিল ভবনটি সিলগালা করে দেয় রাজউক। এরপর ভবনটি ভাঙতে দরপত্র আহ্বান করা হয়। দরপত্রে মোট চারটি প্রতিষ্ঠানের মধ্যে ‘মেসার্স সালাম অ্যান্ড ব্রাদার্স’ নামে একটি কম্পানি সর্বোচ্চ এক কোটি ৭০ লাখ টাকা দর হাঁকায়। বিনিময়ে ভবনটির সব মালামাল নিয়ে নেবে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। সর্বোচ্চ দরদাতা হিসেবে ‘মেসার্স সালাম অ্যান্ড ব্রাদার্সের’ কাজ পাওয়ার কথা ছিল। কিন্তু চূড়ান্তভাবে রাজউকের সঙ্গে চুক্তি করতে রাজি হয়নি। ফলে দরপত্রে অংশ নেওয়ার সময় জামানতের ১৭ লাখ টাকা বাজেয়াপ্ত করে ভবন ভাঙতে ‘ফোর স্টারকে’ চূড়ান্ত করেছে রাজউক। আগামী সপ্তাহের বুধ বা বৃহস্পতিবারের মধ্যে ফোর স্টার ভবন ভাঙার কাজ শুরু করবে। ফোর স্টার রাজউককে দেবে এক কোটি ৫৫ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে গত ১৬ এপ্রিল বিজিএমইএ ভবন সিলগালা করার সময় বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মালামাল আটকা পড়ে। এসব প্রতিষ্ঠানের মালামাল সরানোর সময় দিয়েছে রাজউক। গতকাল সোমবার রাজউক কর্মকর্তাদের উপস্থিতিতে ভবনটি খুলে দেওয়ার পর মালামাল সরিয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান।

রাজউকের প্রধান প্রকৌশলী রায়হানুল ফেরদৌস বলেন, আগামী সপ্তাহের শেষ নাগাদ বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হবে। সনাতন পদ্ধতিতে ভাঙা হবে ভবনটি। সর্বোচ্চ দরদাতা চূড়ান্ত চুক্তি না করায় জামানত বাজেয়াপ্ত করে দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা ফোর স্টারকে চূড়ান্ত করা হয়েছে।