• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বিদেশী পিস্তলসহ ইউপিডিএফ’র চার সদস্য আটক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও চাঁদার পৌনে ৬ লাখ টাকাসহ প্রসীত গ্রুপ সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফন্টের (ইউপিডিএফ) চার সদস্যকে আটক করা হয়েছে। বুধবার (০৩ মার্চ) সকালে দীঘিনালা উপজেলায় বানছড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁদা আদায়কালে অভিযান চালিয়ে তাদের আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এসময় তাদের হেফাজত থেকে দুটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা, ১০টি মোবাইল ফোন ও ৭টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।  

আটকৃকতরা হলেন পূর্ণ জীবন চাকমা (৫০), সমর বিকাশ চাকমা ওরফে ভালা (৪২), প্রত্যয় চাকমা ওরফে প্রীতি (৪৫) ও বিধু ভূষণ চাকমা (৪৮)।

আটককৃতদের বিরুদ্ধে বুধবার দুপুরে দিঘীনালা থানায় অস্ত্র ও চাঁদাবাজির পৃথক দুটি মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের প্রত্যেকে ৭দিন করে রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাধারণ মানুষকে অস্ত্রের মুখে চাঁদা আদায়কালে সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা আটককৃতদের তাদের কর্মী দাবি করে এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমনের জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ’র ওপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারান্তরীণ রাখা হচ্ছে। গণতান্ত্রিক কর্মসূচি পর্যন্ত পালন করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন অংগ্য মারমা।