• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঈদ স্পেশাল রান্না

বিফ স্টেক সালাদ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

কোরবানীর ঈদের আর মাত্র কদিন বাকি। আমার মত অনেকেই নিশ্চয়ই ভাবনা শুরু করেছেন ঈদের রান্না-বান্না নিয়ে। ঈদটা যেহেতু কোরবানীর, মেনুতে মাংসের নানা পদ তো থাকবেই। সঙ্গে নানা পদের মিষ্টি আইটেম! তাই এবারে প্রয়োজনের কথা মাথায় রেখে রান্নায় নিয়ে এলাম এমনই নানা পদ। ঈদ পর্যন্ত প্রতিদিন দারুণ মজার আর স্পেশাল এসব রেসিপি পেতে সঙ্গেই থাকুন আমাদের। সকলে ভাল থাকুন, সুস্থ্য থাকুন। ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আনন্দে কাটুক সকলের ঈদ।

                                                                               বিফ স্টেক সালাদ

                                                                      
উপকরণঃ  ১.৫ ইঞ্চি চওড়া হাড় ও চর্বি ছাড়া গরুর মাংসের ১টি পিস- ৫০০ গ্রাম, আদা মিহি কুচি-১ টেবিল চামচ, রসুন মিহি কুচি-১ টেবিল চামচ, লেমনরাইন্ড- ১ চা চামচ, লেমন জুস-১টা লেবুর, চিলি সস-১ টেবিল চামচ, সয়া সস-১ টেবিল চামচ, চিনি-১ চা চামচ, লবণ- স্বাদ মতো, বাটার-১ টেবিল চামচ।

 

সবজিঃ গাজর লম্বা পাতলা টুকরো করা-২ কাপ, শসা লম্বা পাতলা টুকরো - ১ কাপ, সিদ্ধ সুইট কর্ণ-১ কাপ।
 

সালাদ ড্রেসিংঃ লেবুর রস-২টা লেবুর, সুইট চিলি সস-১ টেবিল চামচ, ফিস সস-২ চা চামচ, অলিভ অয়েল-২ টেবিল চামচ, আদা কিমা-১ চা চামচ, লবণ- স্বাদমতো, চিলি ফ্লেক্স-১ চা চামচ।
 

প্রণালীঃ বাটার ছাড়া বিফের সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। বিফের টুকরার ২ পিঠে ভাল করে মাখিয়ে বক্সে করে নরমাল ফ্রিজে রাখুন ১২ ঘন্টা। গ্রিল প্যানে বাটার গরম করে জোর আঁচে ১০/১২ মিনিট এপিঠ-ওপিঠ করে ভেজে নামিয়ে পাতলা স্লাইস করে কেটে নিন।
ড্রেসিং এর সব উপকরণ একসঙ্গে মিশিয়ে রাখুন। সবজি বিফ এবং ড্রেসিং একসঙ্গে মেখে নিন। ব্যাস তৈরী হয়ে গেল বিফ স্টেক সালাদ।