• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

ভবন ধসের নাটকে নিশো-মেহজাবীন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

একটি প্লাস্টিকের কারখানায় চাকরি করেন মায়া ও মতি দম্পতি। কিন্তু তাদের ডিউটি থাকে আলাদা শিফটে। একই শিফটে কাজ করতে না পারায় তাদের মধ্যে আপসোস।

একদিন মায়ার ডিউটির চলাকালে কারখানায় যান মতি। আর ঠিক এমন সময় তাদের দু’জনকেই পড়তে হয় ভবন ধসের কবলে। এরপর তাদের জীবনে নেমে আসে কালো মেঘ।

এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘শিফট’। এতে মতি চরিত্রে আফরান নিশো ও মায়া চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। আফরান নিশোর গল্প ভাবনায় এটি রচনা করেছেন ইশতিয়াক অয়ন এবং পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার।

সম্প্রতি নাটকটির দুইটি পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হলে তা আলোচনায় আসে। ভবন ধসে চাপায় রক্তাক্ত নিশো-মেহজাবীনের পোস্টার দু’টি সবাইকে চমকে দিয়েছে।
নাটকটির দৃশ্যে আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী

‘শিফট’ প্রসঙ্গে সঞ্জয় সমদ্দার বলেন, জীবনের অন্তিম মুহূর্তে ভালোবাসার মানুষের প্রতি মানুষের অনুভূতি কেমন থাকে তা নাটকটি দেখলে বোঝা যাবে। আমি সীমাবদ্ধতার মধ্যেও চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে বেশি পছন্দ করি। নাটকের বাজেটে এই ধরনের কাজ করা কঠিন। আমি কৃতজ্ঞ আমার শিল্পী, প্রযোজক ফয়সাল ও নাটকটির পুরো টিমের প্রতি।

স্বদেশ এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘শিফট’ প্রযোজনা করেছেন ফয়সাল আজাদ। এর সঙ্গীত করেছেন আহমেদ হুমায়ূন। আসছে বিশ্ব ভালোবাসা দিবসে নাটকটি প্রচার হবে একটি বেসরকারি টেলিভিশনে।