• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

ভান্ডারিয়ায় ভূয়া পরীক্ষার্থী সহ ৭জন আটক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

ভান্ডারিয়া প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় জেডিসি পরীক্ষায় বডি চেঞ্জ করে ভূয়া পরীক্ষা দেওয়ার অভিযোগে কেন্দ্র সচিব  ও এক মাদ্রাসার সুপারসহ ৭জনকে আটক করেছে পুলিশ।

জানাগেছে, উপজেলার ইকড়ি ইউনিয়নের পশ্চিম পশারীবুনিয়ার নিভৃত পল্লীতে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত বিপিএম দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে গতকাল জুনিয়র দাখিল পরীক্ষা (জেডিসি) ইংরেজি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালিন সময়ে উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তৌহিদুল ইসলাম পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ৫ ভূয়া পরীক্ষার্থীকে সনাক্ত করেন। অভিযুক্ত পরীক্ষার্থীরা অন্যের পরীক্ষা দেওয়ার অভিযোগে তাৎক্ষণিক আটক করা হয়
কেন্দ্র সচিব  মো. আমির হোসেন ও উপজেলার হরিণপালা নেছারিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা সুপার মো. সিদ্দিকুর রহমানকে দায়িত্বে অবহেলার  অভিযোগে আটক করে।

জানাগেছে, উপজেলার পশ্চিম গোলবুনিয়া বালিকা দাখিল মাদ্রাসার নিয়মিত পরীক্ষার্থী  মুনিয়া আক্তার রোল ৩০৬৫৪৯ এর পরিবর্তে হাফিজা আক্তার, রুমী আক্তার রোল-৩০৬৫৫০ এর পরিবর্তে কারিমা আক্তার, নূপুর আক্তার রোল-৩০৬৫৪৯ এর পরিবর্তে ফাযিল পরীক্ষার্থী মুনিয়া হাওলাদার, সোনিয়া আক্তার রোল-৩০৬৫৪১ এর পরিবর্তে বকুল আক্তার হরিণপালা নেছারিয়া ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষার্থী বায়জিদ হোসেন  রোল-৩০৬৩৮৬ এর পরিবর্তে  মো. মমিনুল ইসলাম পরীক্ষায় অংশ নেয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম জানান, মাদ্রাসা পরীক্ষাকেন্দ্র-২ বিপিএম দাখিল মাদ্রাসার কেন্দ্র সচিব মাওলানা আমীর হোসেন সহ মোট ৭জন আটক করা হয়েছে। তিনি আরও জানান, সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের অনিয়মসহ বিভিন্ন  মাদ্রাসা বোর্ডে চিঠি দেয়া হবে বলে জানান।

এ বিষয়ে ওসি তদন্ত ফরিদ হোসেন ঘটনা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, এ ঘটনায় উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. এমাদুল হক বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন। এছাড়া আটককৃত  ৫ ভূয়া পরীক্ষার্থীর বিরুদ্ধে শিশু আইনে মামলা দায়ের করা হবে।